309086

সোলেইমানিকে খতম করেছি, যুদ্ধের জন্যও প্রস্তুত আছি: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরানের বিপ্লবী গার্ডের প্রধান মেজর জেনারেল কাসেম সোলেইমানিকে হত্যা করা হয়েছে। মার্কিন কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে, প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশেই বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার রকেট হামলায় ইরানের বিপ্লবী গার্ডের শক্তিশালী এই কমান্ডার নিহত হয়েছেন।

এদিকে কাসেম সোলেইমানিকে হত্যার পর মুখ খুলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প।বলেছেন, আমরা তার অভিনয় ধরে ফেলেছি এবং তাকে খতম করেছি। প্রয়োজনে যুদ্ধের জন্য প্রস্তুত আছি। ফ্লোরিডার পাল্ম বিচে তার মার-অ্যা-লাগো রিসোর্টে সাংবাদিকদের ডেকে শুক্রবার (৪ জানুয়ারি) তিনি এসব কথা বলেন।

ট্রাম্প বলেন, গতরাতে যুদ্ধ বন্ধ করার জন্যই আমরা পদক্ষেপ নিয়েছি। আরেকটি যুদ্ধ শুরু করতে নয়। ইরানের শাসনব্যবস্থায় পরিবর্তন চায় না আমেরিকা। তবে আমেরিকা যে কোনো ব্যবস্থা নেওয়া জন্য প্রস্তুত রয়েছে, যদি আমেরিকাকে কোনো হুমকির মুখে ফেলে ইরান।

তিনি আরও বলেন, আমার যুদ্ধ শুরু করার জন্য ব্যবস্থা নিইনি। সোলেইমানি তার অসুস্থ আবেগের জন্য অনেক নিষ্পাপ মানুষকে হত্যা করেছে। মধ্যপ্রাচ্যে শিয়া মুসলিমদের নানা গ্রুপের উত্থান সোলেইমানির মাধ্যমেই, দাবি করে মার্কিন যুক্তরাষ্ট্র।

ad

পাঠকের মতামত