309070

রাহুল গান্ধীও ‘সমকামী’, দাবি স্বামী চক্রপাণির

হিন্দু মহাসভার সহ-প্রতিষ্ঠাতা বিনায়ক দামোদর সাভারকর ও মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের মধ্যে ‘শারীরিক সম্পর্ক’ ছিল বলে দাবি করেছে কংগ্রেসের সহযোগী সংগঠন সেবা দল। এবার কংগ্রেসের সদ্য বিদায়ী সভাপতি রাহুল গান্ধীকে ‘সমকামী’ দাবি করলেন হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপাণি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপাণি সেবা দলের পক্ষ থেকে বিতরণ করা বুকলেটে বিনায়ক দামোদর সাভারকর ও মহাত্মা গান্ধীকে সমকামী বলার প্রতিবাদ করেছেন। সেবা দলের দাবিকে অবাস্তব এবং হাস্যকর দাবি করেছেন তিনি। শুধু তাই নয়, কংগ্রেসের সদ্য সাবেক সভাপতি ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ছেলে রাহুল গান্ধীকে তিনি সমকামী হিসেবে অভিহিত করেন।

স্বামী চক্রপাণি বলেন, ‘আমরা তো শুনেছি, রাহুল গান্ধীও সমকামী।’ চক্রপাণির এ মন্তব্যের পর বিতর্ক ছড়িয়ে পড়েছে। এটাকে হিন্দু মহাসভা তথা বিজেপির পক্ষ থেকে পাল্টা আঘাত বলেও মনে করছেন অনেকে।

উল্লেখ্য, মধ্যপ্রদেশের ভোপালে সেবা দলের একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে ‘হাউ ব্রেভ ওয়াজ বীর সাভারকর’ নামে একটি বুকলেট বিতরণ করে সেবা দল। এই বুকলেটে দাবি করা হয় নাথুরাম গডসে সমকামী ছিলেন এবং তার এ সমকামী সঙ্গী ছিলেন সাভারকর। সেবা দল ডমিনিক লাপিয়ের এবং ল্যারি কলিন্সের বিখ্যাত বই ‘ফ্রিডম অ্যাট মিডনাইট’ থেকে এ তথ্য নিয়েছে বলে দাবি করেছে।

ad

পাঠকের মতামত