309102

ছাত্রলীগের পরিচিতিপর্বে নামই বলাই হয়নি শোভন-রাব্বানীর

বাংলাদেশ ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠানে সংগঠনটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের পরিচয় তুলে ধরা হয়। ছাত্রলীগের সাবেক নেতাদের এ পরিচিতিপর্বে উচ্চারিত হয়নি সংগঠনটির সদ্য বহিষ্কৃত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নাম।

আজ শনিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠানে ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের পরিচয় তুলে ধরেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। এসময় তিনি শোভন-রাব্বানীর নাম বলেননি।

আজ দুপুর আড়াইটায় ছাত্রলীগের এ অনুষ্ঠানে উপস্থিত হন সংগঠনটির সাংগঠনিক অভিভাবক ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তাকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন ছাত্রলীগের নেতারা।

জানা যায়, ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক নেতাদের দাওয়াত দেওয়া হলেও দাওয়াত পাননি দুর্নীতির অভিযোগ বহিষ্কৃত শোভন ও রাব্বানী।

২০১৮ সালের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি এবং গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করলে বিতর্ক ওঠে। এরপর তারা আরও বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়লেও তাদের জন্য সর্বনাশ হয়ে আসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েয়ের উপাচার্য (ভিসি) ফারজানা ইসলামের কাছে চাঁদা দাবি করা। জাবি ভিসির কাছে চাঁদা চাওয়ার অভিযোগে তারা দুজনই ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হন।

সূত্রঃ দৈনিক আমাদের সময়

ad

পাঠকের মতামত