309014

৪৫ টাকায় তিন দিনেই মিলবে জমির খতিয়ান

এখন থেকে মোবাইল বা অনলাইন পেমেন্টের মাধ্যমে ৪৫ টাকা ফি পরিশোধ করে তিন দিনের মধ্যে জমির আরএস খতিয়ান ও মৌজা ম্যাপের সার্টিফাইড কপি পাওয়া যাবে বলে ভূমি মন্ত্রণালয় জানিয়েছে।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে যে কোনো জায়গায় বসে land.gov.bd অথবা rsk.land.gov.bd ওয়েবসাইটে আরএস খতিয়ান ও মৌজা ম্যাপ দেখা যাবে।

“এছাড়া মাত্র ৪৫ টাকার বিনিময়ে মোবাইল কিংবা অনলাইনে পেমেন্টের মাধ্যমে ফি পরিশোধ করে সরাসরি কিংবা ডাকযোগে তিন কার্যদিবসের মধ্যে আরএস খতিয়ান ও মৌজা ম্যাপ-এর সার্টিফাইড কপি পাওয়া যাবে।”

এদিন ‘হাতের মূঠোয় ভূমিসেবা’ প্রতিপাদ্য নিয়ে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা কালেক্টরেট ভার্চুয়াল রেকর্ড রুম উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

মন্ত্রী আরও বলেন, ছয় মাসের মধ্যে দেশের সব জেলার ভার্চুয়াল রেকর্ড রুম চালু হবে। পরীক্ষামূলকভাবে শুরু হওয়া ঢাকা কালেক্টরেট ভার্চুয়াল রেকর্ড রুম নতুন বছরে ঢাকা জেলার অধিবাসীদের জন্য ভূমি মন্ত্রণালয়ের উপহার। নামজারিও যেন সাত দিনের মধ্যে করা যায় সে ব্যাপারে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. নুরুন্নবী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম প্রমুখ।

ad

পাঠকের মতামত