308385

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আজ বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে সংবাদ সম্মেলনে কমিটি ঘোষণা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কমিটিতে অর্থ ও পরিকল্পনা সম্পাদক : ওয়াসিকা আয়েশা খান, তথ্য ও গবেষণা সম্পাদক : ড. সেলিম মাহমুদ, শ্রম ও জনশক্তি সম্পাদক : হাবিবুর রহমান সিরাজ, সাংগঠনিক সম্পাদক : অ্যাডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল উপদপ্তর সম্পাদক : সায়েম খান এবং উপপ্রচার সম্পাদক : আমিনুল ইসলাম দায়িত্ব পেয়েছেন।

কমিটিতে কেন্দ্রীয় সদস্য পদে জায়গা পেয়েছেন- আবুল হাসানাত আবদুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ. ম. জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠাণ্ডু, বদরউদ্দিন কামরান, দীপঙ্কর তালুকদার, অ্যাডভোকেট আমিরুল আলম, আক্তার জাহান (রাজশাহী) ডাক্তার মুশফিক (হবিগঞ্জ), অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, মেরিনা জামান কবিতা, পারভিন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন (লালমনিরহাট) অ্যাডভোকেট সানজিদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

এছাড়া কমিটিতে একজন সাংগঠনিক সম্পাদক, একজন কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং ধর্মবিষয়ক সম্পাদকের পদ খালি রাখা হয়েছে। পরবর্তীতে আলাপ আলোচনার মাধ্যমে এ পদগুলো পূরণ করা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

আগামী ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে কাজ শুরু করবে বলে জানা গেছে।

গত মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রায় তিন ঘণ্টা ধরে চলে নতুন প্রেসিডিয়াম কমিটির প্রথম বৈঠক। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, গত শনিবার দলের ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের শেষ দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা নবমবারের মতো সভাপতি হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কাউন্সিলররা কণ্ঠভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করেন। তারা শেখ হাসিনাকে নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্য নেতা নির্বাচনের দায়িত্ব দেন।

ad

পাঠকের মতামত