307510

মসজিদ থেকে সতর্ক করা হচ্ছে ভারতের মুসলিমদের

আন্তর্জাতিক ডেস্কঃ গত বুধবার ভারতের রাজ্যসভায় পাস হয়ে গিয়েছে নাগরিকত্ব (সংশোধনী) বিল। এই সংশোধনী আইন উপলক্ষে ভারতীয় মসজিদগুলো থেকে মুসল্লিদের উদ্দেশে বিশেষ সতর্কবার্তা দেয়া হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, নথি সংক্রান্ত তথ্য ঠিক রাখার জন্য প্রতি শুক্রবারের নামাজ শেষে মুসল্লিদেরকে সতর্ক করা হচ্ছে মসজিদের পক্ষ থেকে।

বেঙ্গালুরুর জামিয়া মিলিয়া মসজিদের ইমাম ইমরান মাসুদ বলেন, গত তিন মাস ধরে আমরা মুসলিমদের নথিতে থাকা ভুল ঠিক করার কথা বলে আসছি।

কর্ণাটকে প্রায় এক হাজার ৮০০ মসজিদ আছে। জানা গেছে, শুক্রবারের নামাজ শেষে প্রতিটি মসজিদের পক্ষ থেকে মুসল্লিদেরকে সতর্ক করা হচ্ছে।

ফ্রেজার টাউন এলাকার এক মসজিদের সম্পাদক সুহেল আহমেদ বলেন, প্যান ও আধার কার্ড যাদের নেই, তাদের পরিচয়পত্র করে দেয়ার কাজ চলছে।

তিনি বলেন, ইতোমধ্যে প্রায় ছয় হাজার ফর্ম বিতরণ করা হয়েছে। পাশাপাশি মুসলিমদের ঝামেলা কমাতে তাদের সার্ভিস রেকর্ড রাখতে বলা হয়েছে।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, দক্ষিণ মুম্বাইয়ের নানা জায়গায় এই ধরনের ক্যাম্প খুলেছে একাধিক সংগঠন। হায়দরাবাদেও এই ধরনের কাজ শুরু হয়েছে।

ad

পাঠকের মতামত