305927

‘ইচ্ছে হলে নিউজ করে দেন’

ময়মনসিংহের গফরগাঁও পৌর শহরের প্রধান সড়কগুলো পথচারীদের জন্য ক্রমেই অনিরাপদ ও ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। যত্রতত্র, এলোপাতাড়ি গাড়ি পার্কিং, রাস্তার পাশে নির্মাণসামগ্রীর ব্যবসাপ্রতিষ্ঠানে ফুটপাতে সামগ্রী রেখে কাজ করায় এ অবস্থা সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে উপজেলা ও থানা প্রশাসন বা সংশ্লিষ্টদের কোনো পদক্ষেপ না থাকায় ঝুঁকির মধ্যেই স্কুল-কলেজের শিক্ষার্থীসহ পথচারীদের চলাচল করতে হয়।

আজ শনিবার বেলা সাড়ে ১১টায় পৌর শহরের কলেজ রোডস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনের রাস্তায় গিয়ে দেখা যায়, রাস্তার দুই পাশে বহু ব্যাটারিচালিত অটোবাইক, মাহেন্দ দাঁড়িয়ে আছে। এতে রাস্তাটি সরু হয়ে গেছে। এর মধ্যেই উত্তর পাশে রাস্তার ওপর দীর্ঘ লম্বা স্টিলের প্লেনশিট ফেলে কাজ করছে শ্রমিকরা।

এতে শুধু যে পথচারী চলাচলের জায়গা নেই তা-ই নয় এতে যানবাহন চলাচলেও বিঘ্ন সৃষ্টি হচ্ছে। এ চিত্র নিত্যদিনের। প্রতিবাদ বা প্রতিকার করারও কোনো উপায় নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্ষুদ্র ব্যবসায়ী ক্ষোভ প্রকাশ করে বলেন, দু-চারটা পলিথিন থাকলে ২০-৩০ হাজার টাকা জরিমানা হয় কিন্তু রাস্তায় পথচারী চলতে পারে কি-না সে দিকে কারো খেয়াল নেই।

গফরগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মির্জা মাজহারুল আনোয়ার বলেন, এটা আসলে ভ্রাম্যমাণ আদালতের কাজ। আমরাতো জরিমানা করতে পারব না। মালামাল ফেলে যাতে প্রতিবন্ধকতা তৈরি না করে সে জন্য মৌখিকভাবে হয়তো নিষেধ করতে পারব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমানের কাছে এ ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি বলেন, শুধু আমাকে জিজ্ঞেস করে দায় সারলে চলবে। থানায় ফোন করেন। আপনার ইচ্ছে হলে নিউজ করে দেন।

-কালের কণ্ঠ

ad

পাঠকের মতামত