305670

পেঁয়াজের ঝাঁঝ সামলাতে না পেরে পালালো ডিলার, পালিয়ে বাঁচলেন কর্মকর্তা

পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধিতে গোপালগঞ্জেও কমমূল্যে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে হঠাৎ করে জেলা প্রশাসক কার্যালয়ের পাশের সড়কে একটি ট্রাকে পেঁয়াজ নিয়ে আসেন টিবিবির ডিলার দীপক কুমার সাহা। পেঁয়াজ দেখে মুহুর্তের মধ্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জড়ো হন। শুরু হয় হই-হুল্লোড়। ফুরিয়ে যাওয়ার আগে কার আগে কে নেবে এ নিয়ে শুরু হয় প্রতিযোগিতা।

সস্তায় পেঁয়াজ পাওয়ায় সেখানে হুমড়ি খেয়ে পড়ে শত শত ক্রেতা। ভীড়ের চাপ সামাল দিতে পুলিশ মোতায়েন করতে হয়। কিন্তু মানুষের চাপ সামলাতে না পেরে টিসিবির ডিলার স্থান ত্যাগ করতে বাধ্য হয়। পালিয়ে নিজের জান বাঁচান সেই কর্মকর্তা।

পরে গোপালগঞ্জ পৌরপার্কের মাঠে পুনরায় পেঁয়াজ বিক্রি শুরু হয়। এখানে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ নিতে দেখা যায় শত শত মানুষকে। অনেক কষ্টে ৪৫ টাকা দিয়ে এক কেজি পেঁয়াজ কিনতে পেরে অনেককে খুশি দেখা যায়। বাজারে ২৪০ টাকা দরে পেঁয়াজ কিনে তা খাওয়া কষ্টকর বলে জানান টিসিবির পেঁয়াজ কিনতে আসা বেশ কয়েকজন।

টিসিবির ডিলার দীপক সাহা সাংবাদিকদের বলেন, মঙ্গলবার ও কাল বুধবার এই দুদিনের জন্য আমাকে ২ হাজার কেজি পেঁয়াজ দেওয়া হয়েছে। প্রতি জনকে ১ কেজি করে ৪৫ টাকা দরে বিতরণের কথা রয়েছে। কিন্তু চাহিদার তুলনায় সরবরাহ কম। এতো অল্প পেঁয়াজ দিয়ে লোকজন সামাল দেওয়া কষ্টকর।

অনেক কষ্টে এক কেজি পেঁয়াজ কিনতে পেরেছি। এমনটাই জানালেন এক ক্রেতা। বাজারে ২৪০ টাকা দরে পিয়াজ কিনে তা খাওয়া কষ্টকর বলে জানান টিসিবির পেঁয়াজ কিনতে আসা লোকজন।

ad

পাঠকের মতামত