305439

সাকিব-তামিমদের বদলি কেউ হতে পারবে না: রাহুল দ্রাবিড়

চলতি ভারত সফরে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পঞ্চপান্ডবদের দুইজন। তারা হলেন- সাকিব আল হাসান ও তামিম ইকবাল। একজন নিষেধাজ্ঞার কারণে খেলতে পারছেন না, আরেকজন পারিবারিক কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন।

ফলে তাদের অভাবটা টি-টোয়েন্টি সিরিজে বোঝা না গেলেও টেস্ট সিরিজে প্রকট হয়ে উঠছে। কারণ টাইগারদের নাজুক পারফরম্যান্স। এজন্য সাকিব-তামিমের বদলি কেউ হতে পারবে না বলে মনে করেন ভারতের সাবেক কিংবদন্তী ক্রিকেটার রাহুল দ্রাবিড়।

একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দ্রাবিড় বলেন, ‘তোমরা দুর্দান্ত। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের প্যাশন দারুণ। মিরপুরে গেলেই ভরপুর গ্যালারি, সবাই ক্রিকেট উন্মাদনায় বুঁদ।

আমি সত্যিই খুব উপভোগ করি। বাংলাদেশে খেলার ভালো কিছু স্মৃতিও আছে আমার। অবশ্য ২০০৭ বিশ্বকাপে তারা আমাদের হারিয়ে দিয়েছিল, আমরা বাদ পড়ে গিয়েছিলাম।’ বর্তমান বাংলাদেশ দলের প্রশংসার পাশাপাশি তিনি জানান, ইডেন টেস্ট উপলক্ষে বাংলাদেশ দলের পুরনো ও সাবেক খেলোয়াড়দের সাথে দেখা করতে পেরে উচ্ছ্বসিত।

রাহুল দ্রাবিড় আরো বলেন, ‘বাংলাদেশের দলটা ভালো। কিছু খেলোয়াড়ের জন্য শ্রদ্ধা আসে। রাহী-খালেদরা ভালো করছে। আকরাম, এনামুলরাও একসময় ভালো করত। তাদের সাথে অনেকদিন পর দেখা হল, ভালো লাগছে।’

ad

পাঠকের মতামত