304690

ভোটকেন্দ্রের ভেতর কী হচ্ছে, সরাসরি দেখতে পাচ্ছেন ভোটাররা

বিনোদন প্রতিবেদকঃ কড়া নিরাপত্তার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে চলছে শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) উপস্থিত হয়েছেন শিল্পী, পরিচালক, প্রযোজকসহ চলচ্চিত্র সংশ্লিষ্টরা। নির্বাচন স্বচ্ছতা নিশ্চিত করতে কেন্দ্রের ভেতর সিসিটিভি স্থাপন করা হয়েছে। যাতে করে ভোটাররা ভোট প্রদানের দৃশ্য ছাড়া অন্যান্য কার্যক্রম দেখতে পারেন।

ভোটকেন্দ্রের দিকে যেতেই দেখা যায় ভোটারদের বসার অবস্থানের সামনের মনিটর স্থাপন করা হয়েছে। এতে দেখা যাচ্ছে চলতি ভোটে প্রেজাইডিং অফিসাররা কী করছেন। ভোটাররা তাদের ব্যালট সংগ্রহ করে বুধের ভেতর ঢুকছেন।

সিসিটিভি ও মনিটর স্থাপনের কারণে সন্তুষ্টি প্রকাশ করেছেন ভোটাররা। অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশেই চলছে নির্বাচন। ভোটকেন্দ্রের ভোটারদের মধ্যে রয়েছে দারুণ উৎসাহ-উদ্দীপনা।

সকাল ৯টা থেকে শিল্পী সমিতির ভোটাররা তাদের ভোট দেওয়া শুরু করেছেন। বেলা যত গড়াচ্ছে তারকা ভোটারদের উপস্থিতি তত বাড়ছে। সকাল থেকেই তারা তাদের পছন্দমতো প্রার্থীদের ভোট দিচ্ছেন। এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ নিয়ে সবাই সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এর আগে ভোট শুরু হওয়ার পর প্রথমেই ভোট দেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। এই নির্বাচনে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

এদিকে, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য এফডিসির ভেতরে ও বাইরে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা পুলিশ মোতায়েন রয়েছে।

ad

পাঠকের মতামত