304559

‘এটাই বাংলাদেশ যেখানে আলেমের কাঁধে নিশ্চিন্তে ঘুমাতে পারেন পুরোহিত’

ভোলায় হিন্দু তরুণের ফেসবুক আইডি হ্যাক করে মহানবী (সা.) ও ফাতেমা (রা.) সম্পর্কে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোর পর পুলিশের সঙ্গে রোববার (২০ অক্টোবর) ‘তৌহিদী জনতা’র সংঘর্ষে ভোলার বোরহানউদ্দিন উপজেলা সদর রণক্ষেত্র পরিণত হয়। এতে ৪ জন নিহত ও পুলিশসহ শতাধিক আহত হয়েছেন।

এ ঘটনার পর সহিংস আন্দোলনের মধ্যে দিয়ে দেশব্যাপী যখন গুজব ছাড়ানো মাধ্যমে ফেসবুকে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে দেওয়া হচ্ছে, ঠিক তখনই নিশ্চিন্তে এক মওলানার কাঁধে আরেক পুরোহিত ঘুমানোর ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

ছবিতে দেখা যায় এক মওলানার কাঁধে আরেক পুরোহিত নিশ্চিন্তে মাথা রেখে ঘুমিয়ে আছেন। মঙ্গলবার (২২ অক্টোবর) সিলেট থেকে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জে যাওয়ার পথে সিএনজি চালিত অটোরিকশায় প্রায় আধা ঘণ্টা সিলেট কাজীর বাজার মাদরাসার মওলানা রিয়াজ আল মামুনের কাঁধে ঘুমান ওই পুরোহিত।

বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল ছবিটি ফেসবুকে পোস্ট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়। তিনি তার স্ট্যাটাসে লেখেন অসাম্প্রদায়িক বাংলাদেশ, একজন হিন্দু ঠাকুর সিলেট থেকে গোবিন্দগঞ্জ যাবার পথে ক্লান্তিতে তার সহযাত্রী একজন মওলানার কাঁধে ঘুমিয়েছিলেন।

একজন হিন্দু ঠাকুর মুসলিম আলেমের কাঁধে নিশ্চিন্তে ঘুমাতে পারেন এই হলো আমাদের বাংলাদেশ। অন্যের আইডি হ্যাক করে পবিত্র ধর্ম ইসলাম ও প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তিকারী দুই নরপশু ইমন ও শরীফ ওরফে শাকিলের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় মহানবী (সা.) কে হেয় করার অভিযোগকে ঘিরে বোরহানউদ্দিনে রোববার সকালে বোরহানউদ্দিন ঈদগাহ মাঠে ‘তৌহিদী জনতা’র ব্যানারে একটি সমাবেশে আসা লোকজনের সাথে এক পর্যায়ে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ গুলি চালালে চার জন নিহত ও পুলিশসহ বহুলোক আহত হয়।

এদিকে ভোলার ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দায়ী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে তৌহিদী জনতা।

ad

পাঠকের মতামত