303198

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ১৪ দিনের রিমান্ডে

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে গ্রেপ্তার করেছে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (ন্যাব)। গত শুক্রবার তাকে চৌধুরী সুগার মিল মামলায় গ্রেপ্তার করা হয়। কোট লাখপত জেল থেকে তাকে গ্রেপ্তারের করে। মামলার তদন্তের জন্য ন্যাব-এর টিম তাকে ১৫ দিনের রিমান্ডে নেওয়ার জন্য আবেদন করে। কিন্তু ১৪ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন দেশটির একটি আদালত।

পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, নওয়াজ শরীফকে আদালতে পেশ করার আগে আদালত চত্বরে ব্যাপক বিক্ষোভ দেখান শত শত পাকিস্তান মুসলিম লীগ দলের নেতা ও কর্মীরা। নওয়াজ শরীফের আইনজীবীদের দাবি, প্রাক্তন এই প্রধানমন্ত্রী কোনোভাবেই এই মামলায় জড়িত ছিলেন না।

এর আগে ৪ অক্টোবর নওয়াজ শরীফকে গ্রেপ্তারের জন্য নির্দেশিকা জারি করেছিলেন ন্যাবের চেয়ারম্যান জাভেদ ইকবাল। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি চৌধুরী মিলের শেয়ার অন্যায়ভাবে বিক্রি করেছেন।

এমনকি নওয়াজ শরীফের পরিবারের বিরুদ্ধেও এই মামলায় জড়িয়ে থাকার অভিযোগ উঠেছে। চৌধুরী মিলের কেলেঙ্কারিতে অগস্ট মাসে গ্রেপ্তার করা হয় নওয়াজ কন্যা মারিয়ামকে। এছাড়াও এই মামলায় নাম জড়িয়েছে তার ভাইয়ে ছেলে ইউসুফ আব্বাসেরও।

ad

পাঠকের মতামত