303141

বাবারা ইজ্জত বাঁচাও: বুয়েট ভিসি

প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বুয়েট শিক্ষার্থীরা। বুয়েট ভিসি ড. মুহাম্মদ সাইফুল ইসলামের দেয়া প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতে এ ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

শুক্রবার বুয়েট অডিটোরিয়ামে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনাকালে বুয়েটের উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা শেষ হলে তাদের সকল দাবি বাস্তবায়ন করা হবে। এছাড়া ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য করার জন্য তিনি ছাত্রদের আন্তরিক সহযোগিতা চান।

তিনি বলেন, আমি তোমাদের সব দাবির সঙ্গে একমত। সরকারের বিভিন্ন মহলে গিয়ে এগুলো বাস্তবায়ন করেছি। তোমরা আমার সন্তান। বাবা হিসেবে একটি আবেদন, অন্তত পক্ষে আমাদের ইজ্জতটা মাটিতে লুটাবে না। ভর্তি পরীক্ষাটা নিতে দাও।

বৈঠকের শুরুতেই ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম ক্ষমা প্রার্থনা করেন। আবরার ফাহাদ হত্যার ৩০ ঘণ্টা পার হলেও ক্যাম্পাসে আসেননি ভিসি। এমনকি ক্যাম্পাসে আবরারের জানাজায়ও যাননি তিনি। যে কারণে ক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ দাবি করেন। সেই দাবির প্রেক্ষিতে ক্ষমা চান বুয়েট ভিসি।

বৈঠকে ভিসি ছাড়াও অংশ নেন বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ইয়াজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাসুদসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ad

পাঠকের মতামত