302964

‘সারা বাংলা কাঁদছে, এ জন্য আমি কৃতজ্ঞ’

অমিত সাহা আটকের খবরে তিনি স্বস্তি পেয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ। তিনি বলেছেন, ‘আমার ছেলের জন্য আজ সারা বাংলা কাঁদছে, এ জন্য আমি কৃতজ্ঞ’ বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

আবরারের বাবা বরকত উল্লাহ বলেন, অমিত সাহা আটকের খবরে তিনি স্বস্তি পেয়েছি। এ জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ। এসময় গতকাল তার বাড়িতে বুয়েটের ভিসির আগমন নিয়েও নিজের মতামত জানান।

তিনি বলেন, আমি চেয়েছিলাম ভিসি আবরারের মায়ের সঙ্গে দেখা করুন। তাঁকে নিয়ে আমি সামনে পথ পরিষ্কার করছিলাম। কিন্তু এলাকার মানুষের বিক্ষোভের মুখে প্রশাসন ভিসিকে নিয়ে দ্রুত গাড়িতে করে চলে যান। ভিসি পারতেন আমার পেছনে এসে আবরারের মায়ের সঙ্গে দেখা করতে। সেটা তিনি করেননি। তিনি পুলিশের কথামতো চলে গেলেন।

এসময় তার ছোট ছেলে আবরার ফায়াজকে মোবাইল ফোনে হুমকি দেওয়ার কথাও জানান তিনি। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি। তিনি বলেন, আমরা সবাই এখন গ্রামের বাড়িতেই আছি। এলাকার পরিস্থিতিও আপাতত ভালো।

উল্লেখ্য, গত রোববার বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। গতকাল বিশ্ববিদ্যালয়ের ভিসি তার বাসায় গিয়ে তোপের মুখে পড়েন। পরে পুলিশি প্রহরায় কুষ্টিয়া ত্যাগ করেন।

ad

পাঠকের মতামত