302960

বাংলাদেশের সব সমস্যার মূলে ভারত : জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বাংলাদেশের সব সমস্যার মূল সৃষ্টিকারী দেশ ভারত। এই দেশটিই সব সমস্যা একের পর এক তৈরি করছে। মনে হতে পারে, রোহিঙ্গা সমস্যা মিয়ানমার করেছে, কিন্তু না। রোহিঙ্গা সমস্যার মূল সৃষ্টিকারী হচ্ছে ভারত।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ভারতের সাথে সম্পাদিত ‘দেশবিরোধী চুক্তি’ বাতিলের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

জাফরুল্লাহ বলেন, ১৯৭১ সালে ভারত আমাদের সহযোগিতা করেছে, তা আমরা সারাজীবন মনে রাখবো। কিন্তু তাদের নয় মাসের সাহায্যের বিনিময়ে আমরা তো সারাজীবন তাদেরকে দিয়ে যেতে পারবো না। গত ৪৭ বছরে আমরা ভারতকে যা দিয়েছি তারও একটা হিসাব নেওয়া দরকার।

তিনি আরো বলেন, বর্তমান সরকার সব সময় মানবতার কথা বলে। কিন্তু দেশে মানবতা কোথায়? গণতন্ত্র নাই, মানু‌ষের অধিকার নাই, ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতে হয়ে যায়। স্বাধীনভাবে কথা বলার অধিকার নাই, স্বাধীনভাবে কথা বললেই বুয়েটের ছা‌ত্রের মত পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়।

তিনি বলেন, ছাত্রলীগ সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচিত হবে। সন্ত্রাসী দল হিসেবে ছাত্রলীগ জাতির জন্য কখনোই মঙ্গলজনক না। এ সময় তিনি বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিনডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজি মো. নজরুল, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ফরিদ উদ্দিন, ইউনছ মৃধা, জিনাফ সভাপ‌তি লায়ন মিয়া মো. আনোয়ার, সংগঠনের ঢাকা মমহানগর সদস্য সচিব কে এম রকিবুল ইসলাম রিপন ও ন্যাপ ভাসানীর মহাসচিব মো. গোলাম মোস্তফা আকন্দ প্রমুখ।

সূত্রঃ কালের কণ্ঠ

ad

পাঠকের মতামত