302444

ছয় মাসের জেল সম্রাট-আরমানের

নিউজ ডেস্ক।। যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সদ্য বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের কার্যালয়ে ক্যাঙ্গারুর চামড়া পাওয়া গেছে। বন্যপ্রাণীর চামড়া রাখার দায়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। এ ছাড়া মাদক আইনে যুবলীগের সহসভাপতি এনামুল হক আরমানকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অভিযান শেষে আজ রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

সারওয়ার আলম বলেন, ‘গতকাল (শনিবার) গ্রেপ্তারের সময় আরমানকে মদ্যপায়ী অবস্থায় পাওয়া যায়। এ সময় তাদের কাছে থেকে কিছু বিদেশি মদও উদ্ধার করা হয়। তাই সেখানেই তাকে ছয় মাসের জেল দেওয়া হয়েছে। আর আজকে সম্রাটের কার্যালয়ে অভিযান চলাকালে সেখান থেকে দুটি ক্যাঙ্গারুর চামড়া উদ্ধার করা হয়েছে। এ কারণে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে ছয়মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।’

সংবাদ সম্মেলনে র‌্যাব-১-এর অধিনায়ক সারোয়ার বিন কাশেম বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল রাতে আরমান ও সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়। এরপর সম্রাটের দেওয়া তথ্যমতে আজ দুপুর থেকে তার এই কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। এ সময় এখান থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।’

সারোয়ার বিন কাশেম আরও বলেন, ‘তার (সম্রাট) কার্যালয় থেকে ১৯ বোতল বিদেশি মদ এবং দুটি ইলেকট্রিক শক মেশিন উদ্ধার করা হয়েছে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘আমরা সম্রাটকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করব। জিজ্ঞাসাবাদে তার সাথে কারা কারা জড়িত, এটা জানা যাবে। এরপর তাদেরও খোঁজা হবে।’ সম্রাটের বিরুদ্ধে মাদক, অস্ত্র ও বন্যপ্রাণী আইনে মামলা দায়ের করা হবে বলেও জানায় র‌্যাব।

ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পর সম্রাটের নাম আসার পর থেকেই তাকে নিয়ে নানা গুঞ্জন রয়েছে। অভিযান শুরুর পর হাইপ্রোফাইল কয়েকজন গ্রেপ্তার হলেও খোঁজ মিলছিল না সম্রাটের। এসবের মধ্যেই তার দেশত্যাগেও নিষেধাজ্ঞা জারি করা হয়। এরপর গতকাল শনিবার রাত থেকে তার গ্রেপ্তার হওয়ার খবর আসলেও রোববার সকালে তাকে গ্রেপ্তার করা হয়।

গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া গ্রেপ্তার হওয়ার পর সংগঠনের নেতাকর্মী নিয়ে নিজ কার্যালয়ে অবস্থান নিয়েছিলেন সম্রাট। পরে তার আর খোঁজ মিলছিল না।

ad

পাঠকের মতামত