302285

বাংলাদেশকে ‘সর্বোচ্চ গুরুত্ব’ দেয় ভারত: জয়শঙ্কর

আন্তর্জাতিক ডেস্ক- বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত ‘সর্বোচ্চ গুরুত্ব’ দেয় বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।শনিবার শেখ হাসিনা-নরেন্দ্র মোদী দ্বিপক্ষীয় বৈঠকের আগে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

পারস্পরিক সম্পর্ক নতুন উচ্চতায় নিতে এই সাক্ষাতে উষ্ণ আলোচনা হয়েছে জানিয়ে টুইট করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভীশ কুমার।তিনি লিখেছেন, ভারত যে প্রতিবেশী দেশ বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ‘সর্বোচ্চ গুরুত্ব’ দেয়, তা তুলে ধরেছেন জয়শঙ্কর।

এই সাক্ষাৎ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, উপদেষ্টা গওহর রিজভী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।আজ দুপুরে নয়া দিল্লির হায়দ্রাবাদ হাউজে দুই প্রধানমন্ত্রী বৈঠকে বসবেন। সেখানে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

এর আগে রাভিশ কুমার গতকাল সাংবাদিকদের জানান, মোদি-হাসিনার বৈঠকে দুদেশের মধ্যে পরিবহন, সংযোগ, সক্ষমতা অর্জন ও সাংস্কৃতিক খাতে ছয় থেকে সাতটি চুক্তি স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে। দুই নেতা যৌথভাবে তিনটি প্রকল্প উদ্বোধন করবেন।তবে কোন প্রকল্পগুলো উদ্বোধন করা হবে, সে বিষয়ে আজ জানা যাবে বলেও জানান তিনি।

ad

পাঠকের মতামত