302268

নির্বাচন সুষ্ঠু হওয়ার লক্ষণ দেখতে পাচ্ছি না : রিটা রহমান

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও দুপুর ১২টা পর্যন্ত প্রায় অর্ধশত কেন্দ্র ঘুরে তেমন ভোটার উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

সকাল সোয়া ৯টার দিকে রাধাবল্লব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে জয়ের ব্যাপারে আশা প্রকাশ করেন বিএনপির প্রার্থী রিটা রহমান। তিনি বলেন, ভোটারদের মাঝে যে সাড়া পেয়েছি তাতে জয়লাভের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

তবে এ সময় রিটা রহমান অভিযোগ করে বলেন, নির্বাচনের আগের রাতে সদর উপজেলার ৪টি ইউনিয়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তার দলীয় নেতাকর্মীদের বাড়িতে সাঁড়াশি অভিযান চালিয়েছে। পুলিশি হয়রানির ভয়ে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ব্যর্থ হয়েছে। অন্যায়ভাবে নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশির নিন্দা জানাচ্ছি। বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানোর করার পরও তারা কোনো পদক্ষেপ নেয়নি। নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো লক্ষণ দেখতে পাচ্ছি না।

এ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ad

পাঠকের মতামত