290579

প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজ মেয়েকে ‘অপহরণ’

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজার থেকে অপহৃত ও গুম হয়ে যাওয়া জুলেখা বেগম ঝিনুক (১৯) এক কলেজ ছাত্রীকে চট্টগ্রামে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সদস্যরা। গত ১১ এপ্রিল চট্টগ্রামের ওই এলাকার মহেরা ইপিজেড এলাকার একটি গার্মেন্টস থেকে তাকে উদ্ধার করা হয়।উদ্ধার হওয়া কলেজ ছাত্রী কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের কাজীপাড়া গ্রামের নুর মোহাম্মদ বাবুলের মেয়ে। তিনি কুতুবদিয়া মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

সোমবার বেলা ১১টার দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কক্সবাজার কার্যালয়ের এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান পিবিআই’র ওসি মেজবাহ উদ্দিন।তিনি জানান, অপহরণ ও গুম হওয়ার বিষয়টি সাজানো নাটক ছিল। প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে কলেজ ছাত্রীর বাবা ও মামলার বাদী নুর মোহাম্মদ বাবুল গত বছরের ২৭ সেপ্টেম্বর কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতে মেয়েকে অপহরণ ও গুমের অভিযোগে মামলা দায়ের করেন।

মামলাটি আদালত আমলে নিয়ে কক্সবাজার ‘পিবিআই’কে তদন্তের জন্য নির্দেশ দিলে ‘পিবিআই’র সদস্যরা তদন্ত শুরু করেন। দীর্ঘ তদন্তের পাশাপাশি ‘পিবিআই’ আইসিটি দল চট্টগ্রামের ওই এলাকায় মেয়েটির অবস্থান শনাক্ত করেন। পরে ওই এলাকার একটি গার্মেন্টস ফ্যাক্টরি থেকে ভিকটিমকে উদ্ধার করেন।পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহৃত কলেজ ছাত্রী পুলিশকে জানিয়েছেন, তার বাবা প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে তাকে গার্মেন্টসে ভর্তি করে দিয়ে মামলাটি দায়ের করেছেন।

ad

পাঠকের মতামত