289962

স্বামী গোসলে না করায় তালাক চাইলেন স্ত্রী

স্বামী টানা এক সপ্তাহ ধরে গোসল করছেন না, দাড়ি কামাচ্ছেন না। এতে স্বামীর প্রতি ক্ষিপ্ত হয়ে আদালতে ডিভোর্স মামলা ঠুঁকে দিয়েছেন স্ত্রী। ওই মামলায় এই দম্পতিকে টানা ৬ মাস আলাদা থাকার রায় দিয়েছে হাইকোর্ট। এ ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ভোপালে। মাত্র গত বছরই বিয়ে হয়েছিলো এ দম্পতির। কিন্তু সম্প্রতি আদালতে বিচ্ছেদের মামলা ঠুঁকে দেন ২৩ বছর বয়সী ওই স্ত্রী। তাদের বিবাহবিচ্ছেদের আবেদন গ্রাহ্য হবে বলে জানান এক আইনজীবী। আদালতের ওই আইনজীবী শাহিল অবস্তী সংবাদসংস্থা পিটিআইকে জানান, ভোপালের পরিবার আদালতের বিচারপতি আর এন চাঁদ ওই দম্পতিকে ৬ মাস আলাদা থাকার নির্দেশ দিয়েছেন।

ওই নারী এবং তার ২৫ বছর বয়সী স্বামী একইসঙ্গে বিবাহবিচ্ছেদের আবেদন করেন বলে জানান তিনি। ওই মহিলা অভিযোগে লেখেন, টানা ৭-৮ দিন গোসল না করে, দাড়ি না কামিয়ে থাকেন তার স্বামী। তাই তার পক্ষে এমন পুরুষের সঙ্গে থাকা সম্ভব নয়। এ সম্পর্কে আইনজীবী শাহিল অবস্তী বলেন, খুব তুচ্ছ বিষয়েও এখন মহিলারা স্বামীর থেকে বিচ্ছেদ চেয়ে বসছেন। এই নারীর অভিযোগ, তার স্বামীর শরীর থেকে ভয়ঙ্কর দুর্গন্ধ বেরোয়। তার আরো অভিযোগ, যখনই তিনি স্বামীকে স্নান করতে বলতেন, তখনই, স্নান করার বদলে তার স্বামী গায়ে সুগন্ধী লাগিয়ে নিতেন।

প্রসঙ্গত, ২০১৬ সালে এমনই একটি ঘটনার কথা জানা গিয়েছিলো উত্তরপ্রদেশের মীরাট থেকে। সেখানকার ৩৬ বছর বয়সী এক ব্যক্তি জানিয়েছিলেন, তিনি দাড়ি না কামালে তার স্ত্রী আত্মহত্যা করবে বলে হুমকি দিয়েছেন! সূত্র: এনডিটিভি

ad

পাঠকের মতামত