290008

নুসরাতের কবর জিয়ারত করবে বিএনপির প্রতিনিধি দল

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির কবর জিয়ারত করবে বিএনপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল। খবরটি নিশ্চিত করেন দলের চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের নেতৃত্বে শনিবার বিকেল ৪টায় ফেনীতে নুসরাতের কবর জিয়ারত করবেন দলের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাজাহান, আব্দুল আউয়াল মিন্টুসহ একটি প্রতিনিধি দল।

নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও সিনিয়র নেতাদের আলোচনার ভিত্তিতে এই কর্মসূচি নেওয়া হয়েছে। উচ্চ পর্যায়ের এই প্রতিনিধি দলটি নুসরাতের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে মারা যান নুসরাত। এর আগে ৬ এপ্রিল গুরুতর অগ্নিদগ্ধ অবস্থায় তিনি বার্ন ইউনিটে ভর্তি হন। ৮ এপ্রিল তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

আলিম পরীক্ষার্থী নুসরাতকে ৬ এপ্রিল সকালে পরীক্ষাকেন্দ্রের ভেতরেই তিন তলা ভবনের ছাদে নিয়ে শরীরে আগুন দিয়ে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। চারজন বোরকা পরে এ হত্যাচেষ্টায় অংশ নেয়। চিকিৎসকরা জানান, তার শরীরের ৮০ শতাংশ দগ্ধ হয়। এর মধ্যে ৭০ শতাংশই গভীরভাবে দগ্ধ। এর আগে ২৭ মার্চ ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা তার নিজ কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানি করে বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায় থানায় মামলা করলে গ্রেপ্তার হয় অধ্যক্ষ।পরিবারের অভিযোগ, অধ্যক্ষের পক্ষের লোকই পরিকল্পিতভাবে নুসরাতকে হত্যা করতে চেয়েছিল। পরে দেশের বিভিন্ন স্থান থেকে আরও কয়েকজন গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

ad

পাঠকের মতামত