289832

অপহরণ নয়, ঢাকায় আছেন চবি ছাত্রী ডালিয়া

নিখোঁজ কিংবা অপহরণ নয় স্বামীর সঙ্গে মনোমালিন্যে বর্তমানে ঢাকায় আছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রী ডালিয়া চাকমা।শুক্রবার রাত ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন ডালিয়ার স্বামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র সাহাদাত হোসেন জিসান। বৃহস্পতিবার রাত থেকে ডালিয়া চাকমা অপহরণের একটি খবর ফেসবুকে ভাইরাল হতে থাকে। শুক্রবার এ অপহরণের খবরটি ফেসবুকে ভাইরাল হয়।

ভাইরাল হওয়া অপহরণের ঘটনাটিকে অপপ্রচার, মিথ্যা, ভিত্তিহীন দাবি করে ডালিয়ার স্বামী সাহাদাত হোসেন জিসান দেশ রূপান্তরকে বলেন, ‘ডালিয়া অপহরণের যে মিথ্যা একটি পোস্ট ফেসবুকে ভাইরাল হয়েছে এটি সম্পূর্ণ ভিত্তিহীন। এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। গতকাল সে চট্টগ্রামেই ছিল। আজ (শুক্রবার) সে ঢাকায় গেছে। বর্তমানে ডালিয়া ঢাকায় তার বান্ধবীর সঙ্গে আছে’।

তিনি আরো বলেন, গত সাত বছরে আমাদের মধ্যে কোনো পারিবারিক কলহ ছিল না। বৃহস্পতিবার আমার সঙ্গে ডালিয়ার একটু ভুল বোঝাবুঝি হয়। এতে আমার ওপর রাগ করে সে ফোন বন্ধ করে রেখেছিল। তবে ফেসবুক ও কিছু সংবাদমাধ্যম ডালিয়াকে নিয়ে যে অপপ্রচার চালিয়েছে তাতে সামাজিক ও মানসিকভাবে আমরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছি। আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর স্যারের সঙ্গে কথা বলেছি। তার পরামর্শে বর্তমানে হাটহাজারী থানায় একটি সাধারণ ডায়েরি করতে যাচ্ছি।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১১-১২ সেশনের ডালিয়া চাকমা সাত বছর আগে বিয়ে করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাহাদাত হোসেন জিসানকে। বিয়ের পর নিজ পরিবারের সঙ্গে যোগাযোগ রাখেননি ডালিয়া চাকমা। বৃহস্পতিবার স্বামীর সঙ্গে ভুল বোঝাবুঝি হওয়ায় নিজের বাবার বাড়ি খাগড়াছড়ি যাচ্ছেন জানিয়ে রাত সাড়ে ৮টায় জিসানের বাবাকে কল দিয়ে জানান।

এরপর থেকে ডালিয়ার ফোন বন্ধ পাওয়া যায়। এতেই বৃহস্পতিবার রাতে থেকে ডালিয়া চাকমা অপহরণের খবরটি ফেসবুকে ভাইরাল হতে থাকে। সূত্র: দেশ রুপান্তর

ad

পাঠকের মতামত