263524

ডায়াবেটিস, শরীরের বিষাক্ত পদার্থ দূর করা ও ফুসফুস পরিষ্কারসহ ৭টি উপকারিতা খালিপেটে করলার রস ও মধুর মিশ্রণ খওয়ার

আপনি কি জানেন, করলার রস ও মধু একসঙ্গে খেলে প্রায় সাত ধরনের সমস্যা প্রতিরোধ করা যায়? কেবল তিন টেবিল চামচ করলার রস ও দুই টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে প্রতিদিন সকালে খালি পেটে খেলে এই উপকার পাবেন। করলার রস ও মধু একসঙ্গে খাওয়ার গুণগুলো জানিয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।

১. ডায়াবেটিস কমায় : করলার রস ও মধুর মধ্যে রয়েছে শক্তিশালী এনজাইম। এই মিশ্রণটি রক্তে গ্লুকোজের পরিমাণ কমিয়ে দিতে সাহায্য করে। এতে ডায়াবেটিসের লক্ষণগুলো কমে। ২. শরীরের বিষাক্ত পদার্থ দূর করে : করলার রস ও মধুর মিশ্রণ রক্তের বিষাক্ত পদার্থ বের করে দিতে কাজ করে। এই ভেষজ জুস শরীরকে পরিশোষিত করে। ৩. ধূমপায়ীদের ফুসফুস পরিষ্কারে সাহায্য : করলার রস ও মধুর মিশ্রণ ফুসফুসে নিকোটিনের প্রলেপকে দূর করতে কাজ করে। ফুসফুস পরিষ্কারে বেশ কার্যকর এটি।

৪. অ্যাজমা কমায় : এই ভেষজ মিশ্রণটি শ্বাসতন্ত্রের যত্ন নেয়। অ্যালার্জির সংক্রমণ থেকে শরীরকে সুরক্ষা দেয়; অ্যাজমা কমাতে সাহায্য করে। ৫. হজম ভালো করে : মিশ্রণটি পাচক রস তৈরিতে সাহায্য করে। এতে হজম ভালো হয়। ৬. ওজন কমায় : ওজন কমাতে চাইলে করলার রস ও মধুর জুস খাদ্যতালিকায় রাখতে পারেন। এটি ওজন কমাতেও কাজে দেয়। ৭. কোষের দ্রুত বুড়িয়ে যাওয়া প্রতিরোধ : এই মিশ্রণটির মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট কোষের দ্রুত বুড়িয়ে যাওয়া প্রতিরোধ করে। এতে ত্বক থাকে টানটান।

ad

পাঠকের মতামত