263134

ক্যান্সারকে হার মানিয়ে বলিউডে ফিরলেন ইরফান খান

ক্যান্সারের চিকিৎসা শেষে ভারতে ফিরেছেন বলি অভিনেতা ইরফান খান।নিউরো এন্ড্রোক্রাইন নামে বিরল ক্যান্সারে আক্রান্ত হয়ে এতদিন যুক্তরাজ্যের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।বাংলাদেশি পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র ‘ডুব’ এ মুখ্য ভূমিকায় অভিনয়ের পর পরই জানা যায় তার এ অসুখের কথা। গত বছরের জুলাই মাসের দিকে তার প্রিয় বন্ধু এবং পরিচালক বিশাল ভরদ্বাজ সংবাদমাধ্যমে জানিয়েছিলেন- ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বলিউড ও হলিউডের এই সফল অভিনেতা।

বার্তা সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে বিশাল জানিয়েছিলেন- ‘ইরফানের সঙ্গে তার যোগাযোগ রয়েছে। ওর সঙ্গে আমার প্রায়ই কথা হচ্ছে। সুস্থ হচ্ছেন ইরফান। আমাদের প্রার্থনা সবসময়ই রয়েছে ওর সঙ্গে। আশা করছি, দ্রুত ও সুস্থ হয়ে আবার কাজে হাত দেবে।’অবশেষে দীর্ঘ ১১ মাস ক্যান্সারের সঙ্গে লড়াই শেষে সুস্থ হয়ে ফের বলিউডে শুটিংয়ে ফিরছেন ইরফান খান।এমনটিই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

বিটাউনের গুঞ্জন, সম্প্রতি ইরফান খান ‘হিন্দি মিডিয়াম’ সিনেমার সিকুয়েলের শুটিং শুরু করতে চলেছেন।তার চিকিৎসা শেষ হয়নি এখনও। তবে সে জন্য লন্ডন উড়ে যেতে হবে না তাকে। মুম্বাইয়ের হাসপাতালেই রয়েছে এর উন্নত চিকিৎসা।২০১৭ সালে ইরফান খান ‘হিন্দি মিডিয়াম’ সিনেমায় অভিনয়ের জন্য বেশ প্রশংসিত হয়েছিলেন।সুস্থ হয়ে বলিউডে পা রেখে সেই সিনেমার সিকুয়েলের কাজে হাত দেবেন ইরফান এমনটিই শোনা যাচ্ছে।

তবে এ বিষয়ে হিন্দি মিডিয়ামের প্রযোজক দিনেশ ভিজন ভারতীয় সংবাদমাধ্যম আইএনএসকে বলেন, ‘যখন সিকুয়েল তৈরি করব, তার আগে এ বিষয়ে একটি অফিসিয়াল ঘোষণা করব নিশ্চিত। সে সময়ই জানবেন এ ব্যাপারে।’ইরফান খানকে শেষবার ‘কারওয়া’ নামে বলিউড সিনেমায় দেখা গেছে।ছবিটি মুক্তির পর পর তিনি চিকিৎসার্থে যুক্তরাজ্যে পাড়ি জমান।

ad

পাঠকের মতামত