251500

ইতালিতে ভাই হত্যার বিচার চাইলেন নাজিম উদ্দিন

নিউজ ডেস্ক।। মাদকের বিরুদ্ধে রুখে দাড়াঁতে গিয়ে নৃশংসভাবে খুন হয় ইতালি প্রবাসী নাজিম উদ্দিনের ছোট ভাই ফকরুল চৌধুরী। খুনের এক বছর পার হলেও খুনীদের বিচার হয়নি। এজন্য ভাই হত্যার বিচার চাইলেন নাজিম উদ্দিন। ইতালির রাজধানী রোমের বাঙালি অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা রসই রেস্টুরেন্টের হল রুমে ফকরুল উদ্দিন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ বিচার দাবি করেন তিনি। সভায় নিহতের বড় ভাই প্রবাসী বাংকার ব্যবসায়ী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন সেই নৃশংস ঘটনার বর্ণনা দেন।

তিনি ছোট ভাইয়ের খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ব‌লেন, মাদকের গোপন তথ্য প্রসাশন‌কে জা‌নি‌য়ে দেয়ায় আওয়ামী লীগ পরিবারের সন্তান হয়েও তাকে নৃঃশংসভাবে খুন করা হয়। সাখাওয়াত হোসেনের প‌রিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাসান ইকবাল। এসময় বক্তব্য রাখেন ইতালি যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রসুল কিটন, শেখ মামুন, বাংকার ব্যবসায়ী সমিতি প্রধান উপদেষ্টা এমডি তারা প্রমুখ।

ঘটনার বর্ণনায় নাজিম উদ্দিন চৌধুরী বলেন, ২০১৮ সালের ১৯ জানুয়ারি সৌদি প্রবাসী ফকরুল উদ্দিন চৌধুরীর ৯ বছর পর দেশে ফেরে। ওই সময় স্থানীয় আওয়ামী লীগ নামধারী চিহ্নিত সন্ত্রাসীদের বিভিন্ন অপকর্ম ও তাদের নিষিদ্ধ ব্যবসা ইয়াবা সংক্রান্ত গোপন তথ্য জেনে যায় ফকরুল। পরে তা প্রকাশ করলে সন্ত্রাসীরা তাকে নির্মমভাবে খুন করে বাড়ির পাশের রাস্তার উপর ফেলে রেখে যায়। নিহতের বড় ভাই আরও বলেন,নোয়াখালীর দাগনভূইয়াতে তারা আওয়ামী লীগের পরিবার হিসাবে সুপরিচিত।

তিনি দুঃখ প্রকাশ করে আরও বলেন, এক বছর হয়ে গেল এখন পর্যন্ত তা‌দের কোনো শা‌স্তি হ‌লো না, বরং সন্ত্রাসীরা দুর্দান্ত দাপটের সঙ্গে ঘুরে বেড়াচ্ছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ফেনীর আলাউদ্দিন নাসিম, নিজাম হাজারীর হস্তক্ষেপ কামনা করে সাহায্য চান। এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগর সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ দিনু, ইতালি আওয়ামী লীগের দফতর সম্পাদক হাবীব মোকদম, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামিমা পপিসহ অনেকে। উৎস: যুগান্তর।

ad

পাঠকের মতামত