251298

বিড়াল হত্যায় এক ব্যক্তিকে ২ বছরের জেল (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক।।  ওয়াশিং মেশিনে গর্ভবতী বিড়ালকে হত্যার দায়ে এক ব্যক্তিকে দুই বছরের জেল দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার মালয়েশিয়ার একটি আদালত এ রায় দেন। চ্যানেল নিউজ এশিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, গত সেপ্টেম্বরে একটি বিড়ালকে মোহর রাজ (৪২) নামে এক ট্যাক্সি ড্রাইভার হত্যা করে। ওয়াশিং মেশিনে বিড়ালটি মারা যাওয়ার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে দেশজুড়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। এ সময় মালয়েশিয়ানরা প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণের জন্য জড়িতদের কঠোর শাস্তির দাবিতে জনমত গড়ে তোলেন।

বিড়াল হত্যার দায়ে অভিযুক্ত মোহন রাজ এতদিন আদালতে অভিযোগ অস্বীকার করলেও অবশেষে বৃহস্পতিবার তার অপরাধ স্বীকার করেন। এর ফলে আদালত তাকে দুই বছরের সাজা প্রদান করে। আদালতে মোহন বলেন, ‘আমি মালয়েশিয়ার নাগরিকদের কাছে ক্ষমা চাচ্ছি। আমি ওয়াদা করছি , আর এমন ন্যাক্কারজনক কাজ কখনো করবো না।’  হত্যা মামলায় মোহনসহ দুজনকে গতবছর আটক করা হয়। তবে প্রসিকিউটররা বাকি দুজনের বিরুদ্ধে মামলাটি বাদ দেওয়ায় তারা দোষী সাব্যস্ত হয়নি।

ভাইরাল ভিডিওটিতে দেখা গেছে, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের একটি লন্ড্রিতে দুই লোক প্রবেশ করে। এর পর একটি বিড়ালকে ওয়াশিং মেশিনে ফেলে মেশিনটি চালু করে তারা চলে যায়। দোকানটির সিসিটিভি ফুটেজে এ ঘটনাটি ওঠে এসেছে। এর পর সিসিটিভি থেকে ওই দুই ব্যক্তিকে শনাক্ত করে তাদের গ্রেপ্তার করে মালয়েশিয়ান পুলিশ। মালয়েশিয়ায় প্রাণি হত্যার সর্বোচ্চ শাস্তি তিন বছর।

ad

পাঠকের মতামত