248252

ড. কামাল জরুরি বৈঠক ডেকেছেন

নিউজ ডেস্ক।। গণফোরামের কেন্দ্রীয় কমিটির এক জরুরি বৈঠক ডেকেছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। আগামীকাল শনিবার সকাল ১০টায় রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন। বৈঠক শেষে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন এক সংবাদ সম্মেলন করতে পারেন বলেও জানা গেছে।

কিছুদিন আগে গণফোরামের এক বৈঠক শেষে ড. কামাল হোসেন জানিয়েছিলেন, গণফোরামের দুই নির্বাচিত সংসদ সদস্যের শপথ নেওয়ার ব্যাপারে তিনি ইতিবাচক। পরে রাতে বিবিসি বাংলাকে দেওয়া সাক্ষাৎকারেও কামাল বলেন, সুলতান মনসুর ও মোকাব্বির খান- প্রকৃত অর্থে তারা নির্বাচিত হয়েছেন। তাদের শপথ নেয়ার বিষয়ে নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছে। তারা বিরোধী দল হয়ে সংসদে থাকলে। অনেক তথ্য জানতে পারবেন এবং সেগুলো বাইরে তুলে ধরতে পারবেন।

কিন্তু বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কামালের এমন কথা বলার আগেই জানিয়েছিলেন, বিএনপি থেকে তাদের যে পাঁচজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছে তারা শপথ নেবেন না। তবে কামালের ওই বক্তব্যের ২৪ ঘণ্টা না যেতেই ভোল পাল্টে ফেলেন তিনি। জোটের নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু জানান, ঐক্যফ্রন্টের বিজয়ী সাত সদস্য (এমপি) শপথ নেবেন না।

তিনি বলেন, কিছু মিডিয়া (ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি) ড. কামাল হোসেনের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করেছে। আমরা পরিষ্কারভাবে বলছি, ঐক্যফ্রন্টের কারও শপথ নেওয়ার প্রশ্নই আসে না। তাছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ইতোপূর্বে সাফ জানিয়ে দিয়েছিলেন, যে আমাদের এমপিরা কোনোভাবেই শপথে অংশ নেবেন না।

সেই গুঞ্জনের রেশ কাটতে না কাটতেই ওই একই ইস্যুতে ফের বৈঠকে বসতে যাচ্ছে গণফোরামের শীর্ষ নেতারা। গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, ‘বৈঠকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচনে গণফোরামের বিজয়ী দুই প্রার্থির শপথ গ্রহণ ও সাংগঠনিক বিষয়ে আলোচনা হবে।’

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *