246880

জুলুমের মুখেও দৃষ্টান্ত স্থাপন করেছে সাংবাদিক হেদায়েত- রাশিদুল : বিবৃতিতে ফখরুল

নিউজ ডেস্ক।। ডিজিটাল নিরাপত্তা আইনে বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেনকে গ্রেফতার, পাশাপাশি একই মামলায় মানবজমিনের স্টাফ রিপোর্টার রাশিদুল হাসানকেও আসামি করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইনের মতো কালো আইন প্রনয়ণ করে এখন গণমাধ্যমের সাংবাদিকদের ওপর চলছে বর্তমান সরকারের ভয়াবহ দমন-পীড়ণ। তাদের কন্ঠরোধ করতে সরকারের কালো আইনে মামলা ও গ্রেফতারসহ ন্যাক্কারজনক আচরণের নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই।

তিনি বলেন, জাতীয় নির্বাচনে খুলনায় সরকারী দলের অপকর্ম ও অনিয়মের তথ্য ফাঁস এবং সত্য প্রকাশে সাহসী ভূমিকা পালনের জন্য বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেনকে গ্রেফতার ও রিমান্ডে নেয়া এবং দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার রাশিদুল হাসানকেও ঐ মামলায় আসামী করা গণমাধ্যমের স্বাধীনতা ও বাকস্বাধীনতার ওপর সরাসরি আক্রমণ। ৩০ ডিসেম্বর মহাডাকাতির নির্বাচনের পর সরকার এখন জনগণ, রাজনৈতিক দল ও গণমাধ্যমের ওপর নিষ্ঠুর আচরণ বৃদ্ধি করেছে। নির্বাচন বিষয়ে সরকারের মহাজালিয়াতি নিয়ে কেউ কোন সমালোচনা না করতে পারে, সেজন্যই সাংবাদিকদের কন্ঠরোধ করতে আগেভাগেই কালাকানুন তৈরী করা হয়েছিল। তবে এই স্বৈরাচারী সরকারের প্রচন্ড দমন-নীতির মধ্যেও বেশ কিছু নির্ভিক সাংবাদিক সাহসী দায়িত্ব পালন করে যাচ্ছেন সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সরকারের জুলুমের মুখেও হেদায়েত ও রাশিদুল যে দৃষ্টান্ত স্থাপন করেছে, সেজন্য আমি তাদের সাথে সংহতি ঘোষনা করছি। আমি অবিলম্বে সাংবাদিক হেদায়েত হোসেন এবং রাশিদুল হাসানের বিরুদ্ধে দায়েরকৃত প্রতিশোধপরায়ণ মামলা প্রত্যাহারের জোর দাবি করছি।”উৎস: আমাদেরসময়.কম।

ad

পাঠকের মতামত