242470

নির্বাচনী প্রচারণায় সাহারা খাতুনের অ্যাম্বুলেন্স ব্যবহার (ভিডিও)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা–১৮ আসনে (উত্তরা) ক্ষমতাসীন দল বা জোট থেকে মনোনীত প্রার্থী সাবেক সরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। আর নৌকা প্রতীকে তার নির্বাচনী প্রচারণায় দেখা গেছে ভিন্নরকম কৌশল।মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে নির্বাচনী প্রচারণায় তার পক্ষের নেতাকর্মীদের অ্যাম্বুলেন্স ব্যবহার করতে দেখা গেছে।এসব প্রাইভেট অ্যাম্বুলেন্সের চারিপাশে ও বাম্পারে লাগানো রয়েছে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী সাহারা খাতুনের নির্বাচনী পোস্টার।ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন অনেকে। যেখানে দেখা গেছে উত্তরার হাউজবিল্ডিং এলাকার একটি সড়কে সাইরেন বাজিয়ে একের পর এক অ্যাম্বুলেন্স যাচ্ছে।

তবে ভেতরে নেই কোনো রোগী বা এ অ্যাম্বুলেন্সগুলো কোনো হাসপাতালেও যাচ্ছেনা। ভিডিওতে ৯টি অ্যাম্বুলেন্স দেখা গেলেও ভিডিও রেকর্ডকারী জানান, সাহারা খাতুনের প্রচারণীতে কমপক্ষে ১৫টি অ্যাম্বুলেন্সকে রাস্তায় চলতে দেখেছেন।এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা (এলাকাবাসি) জানান, ভোটের মাঠে অ্যাম্বুলেন্সের ব্যবহার এর আগে কখনও দেখেন নি তারা।এক্ষেত্রে রুগ্ন ও আহতদের পরিবহনের এমন জরুরী বাহন ব্যবহার সঠিক নয় বলে মন্তব্য করেছেন কেউ কেউ।সামাজিক মাধ্যমেও এ নিয়ে বিরুপ মন্তব্য করেছেন সচেতন নাগরিকরা। অনেকেই অ্যাম্বুলেন্সের সাইরেন বাজানোর বিষয়টিতে আপত্তি জানিয়েছেন।প্রসঙ্গত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১ ও ১৭ নম্বর ওয়ার্ড এবং ঢাকা মহানগরের হরিরামপুর, উত্তরখান, দক্ষিণ খান, ডুমনী ইউনিয়নসহ বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৮ আসনে বর্তমান সাংসদ আওয়ামী লীগের সাহারা খাতুন।দেখুন সেই ভিডিওটি –

২০০৮ সালে বিএনপির প্রার্থী ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালকে হারিয়ে প্রথমবারের মতো সংসদ নির্বাচন হন তিনি। এর মধ্য দিয়ে বিএনপি হারায় তার দীর্ঘদিন নিজের দখলে থাকা আসনটি।তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনের মনোনয়নপ্রত্যাশী হিসেবে আলোচনায়​ ছিলেন এইচ এম এরশাদের জাতীয় পার্টির (জাপা) কো–চেয়ারম্যান জি এম কাদের।এবার আওয়ামী লীগের স্থানীয় গুরুত্বপূর্ণ নেতারাসহ বড় অংশ সাহারা খাতুনকে চাচ্ছিলেন না।দলীয় সূত্রের খবর ছিল, তারা জোটের প্রার্থীদের মাঠে থাকার জন্য উৎ​সাহ দিয়ে যাচ্ছিলেন। তবে সকল জল্পনার শেষে এডভোকেট সাহারা খাতুনই নৌকা প্রতীকে চূড়ান্ত মনোনয়ন পান।

ad

পাঠকের মতামত