193118

রিয়াজ-ভাবনা এক পর্দায়

বিনোদন ডেস্ক ।।

গল্প ও চিত্রনাট্য পছন্দ হতো না বলে গেল একবছর নাটকে অভিনয় করেননি চিত্রনায়ক রিয়াজ আহমেদ। জনপ্রিয় এই অভিনেতার কাছে যেসব গল্প ও চরিত্রের নাটকে কাজের প্রস্তাব আসত প্রায় সবই ছিল গৎবাঁধা। যেজন্য রিয়াজকে দেখা যেত না নতুন কোনো নাটকে। তবে বিরতি ভেঙে নাটকে ফিরলেন রিয়াজ।

প্রায় একবছর পর জনপ্রিয় এই অভিনেতা নতুন একটি নাটকে অভিনয় করলেন। গেল ১৬ ও ১৭ জানুয়ারি তিনি অভিনয় করেছেন ‘ভালোবাসার চাদর’ নামের একটি খণ্ড নাটকে। জাকির হোসেন উজ্জলের রচনা এই নাটকটি পরিচালনা করেছেন আদিত্য জনি।

রিয়াজ বলেন, আমার কাছে যেসব নাটকে অভিনয়ের প্রস্তাব আসত গল্পগুলো একঘেয়েমি মনে হতো। চরিত্রে বৈচিত্র্য পেতাম না। এতে করে কাজের মান হারিয়ে যাচ্ছিল। সেজন্য মানহীন নাটকগুলো থেকে দূরে ছিলাম। দু-একটা ভালো কাজ আসলেও হয়তো অন্য কাজের ব্যস্ততায় করা হয়ে ওঠেনি।

তিনি বলেন, ‘ভালোবাসার চাদর’ নাটকটি একজোড়া দম্পতির মিষ্টি প্রেমের গল্প। কাজটি করে আমি ভীষণ তৃপ্তি পেয়েছি। গল্প ও চিত্রনাট্য আমার মন ছুঁয়ে গেছে। দর্শকরা যেসব গল্পের কাজ দেখতে পছন্দ করেন এটি তেমনটি একটি কাজ। এ ধরণের নাটক পেলেই আমি কাজ করব।

ভালোবাসার চাদর নাটকে রিয়াজের বিপরীতে অভিনয় করেছেন ভাবনা। এই জুটি এর আগে শুকনো ফুল ও সতেজ প্রেমের গল্প নামের নাটকে কাজ করেছিলেন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন হাসান ঈমাম, অনুভব মাহাবুব প্রমুখ। নির্মাতা সূত্রে জানা গেছে, শিগগির নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।

রিয়াজ অভিনীত সর্বশেষ ছবি কৃষ্ণপক্ষ। ছবিটি ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পেয়েছিল। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর ‘কৃষ্ণপক্ষ’ উপন্যাস অবলম্বনে মেহের আফরোজ শাওন পরিচালিত ছিল এটি। এই ছবিতে রিয়াজের নায়িকা ছিলেন মাহিয়া মাহি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *