192543

বলি একটা, লিখে আরেকটা, লাফালাফির কী আছে: ভাবনা

দেশীয় পণ্য নিয়ে মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। কয়েকদিন আগে একটি অনলাইনকে ভাবনা বলেন, তিনি নাকি দেশীয় পণ্য ব্যবহার করেন না। বেশিরভাগ পণ্যই দুবাই ও সিঙ্গাপুর থেকে আনেন এই অভিনেত্রী।

এরপর থেকে ফেসবুকে সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন ভাবনা। অনেকেই বলছেন, দেশীয় পণ্য নিয়ে এমন মন্তব্য গ্রহণযোগ্য নয়। সে দেশীয় পণ্য ব্যবহার না করলেও ছোট করা ঠিক হয়নি।

গণমাধ্যম সূত্রে জানা যায়, দেশীয় কোন ব্র্যান্ডের পোশাক পরেন তিনি? এমন প্রশ্নের জবাবে ভাবনা বলেন, বাংলাদেশের কোনো ব্র্যান্ড আমি কিনিও না, পরিও না। বাংলাদেশে কী আবার ব্র্যান্ডও আছে নাকি? নেহাত প্রয়োজন না হলে বাংলাদেশে শপিং করি না। দুবাই এবং সিঙ্গাপুর থেকে আমি শপিং করি। তাই সব জায়গার জিনিস আমার খুব একটা পছন্দ না।

ভাবনার এমন মন্তব্যের পর ফেসবুকে অনেকেই এই অভিনেত্রীকে ধুয়ে দিচ্ছেন, ‘দুই দিনের বৈরাগী ভাতকে বলে ফ্রাইড রাইস’, ‘ভাল করে আয়নায় নিজেকে দেখেন’, ‘মানসিকতা এতো নিচু হয় ক্যামনে।

এসব সমালোচনার পর ভাবনা ফেসবুক পোষ্টে জানান, বলি একটা, লিখে আরেকটা। এটা নিয়ে লাফালাফির কী আছে। প্রকাশিত সংবাদে তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলে দাবি করেন ভাবনা।

ভাবনা জানান, একটা ভুল নিউজ যখন আসলো তখন আমি শুটিংয়ে, দেখতে দেখতে দেরি হয়ে গিয়েছিল। আমার কথাগুলো ভুল করে লিখেছে। যা বলেছি তার কোনোটাই ঠিকভাবে উপস্থাপন করা হয়নি।

পোষ্টে ভাবনা আরো লিখেছেন, যখন কোনও খুশির নিউজ আসে তখন কাউকে দেখিনা ফোন করতে। কিছু কমেন্ট দেখে আমার হাসি পেল। তারা যেন অপেক্ষায় থাকে কখন কার কি বাজে নিউজ আসবে। ভুল কিছু নিয়ে এভাবে মন্তব্য করা ঠিক নয়। স্ট্যাটাসে ওই সংবাদের ‘সংশোধিত’ অংশসহ পুরো প্রতিবেদনটি শেয়ার করেছেন ভাবনা।

উল্লেখ্য, ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘ভয়ংকর সুন্দর’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় ভাবনার। এছাড়া অসংখ্য নাটকে অভিনয় করেছেন তিনি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *