192482

খালেদা জিয়ার প্রশ্নের জবাবে যা বললেন তাবিথ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে ‘ধানের শীষ’ প্রতীকের প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকেই বেছে নিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার রাতে খালেদার সভাপতিত্বে বিএনপির মনোনয়ন বোর্ড আগ্রহীদের সাক্ষাৎকার নেওয়ার পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সিদ্ধান্ত সাংবাদিকদের জানান।

বৈঠকের একটি সূত্র পূর্বপশ্চিমকে জানিয়েছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাবিথ আওয়ালকে মাত্র ১টি প্রশ্নই করেছিলেন। প্রথম প্রশ্ন ছিল-বিএনপিকে ডিএনসিসি নির্বাচনে জেতাতে তাবিথ কি কি পরিকল্পনা রয়েছে? এ প্রশ্নের জবাবে তাবিথ শুধু বলেছেন, নির্বাচন সুষ্ঠু হলে বিএনপির জয় সুনিশ্চিত। পরিকল্পনাগুলো এখন গণমাধ্যমে প্রকাশ করা যাবে না বলেও জানিয়েছে সূত্রটি।

খালেদার সঙ্গে বোর্ডে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

ঢাকা মহানগর উত্তর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আনজু ও সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসানও পদাধিকার বলে বৈঠকে ছিলেন।

আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ভোটে বিএনপির মনোনয়ন প্রত্যাশী শাকিল ওয়াহেদকে দিয়ে সাক্ষাৎকার শুরু করেন খালেদা। তিনি বিএনপির কেন্দ্রীয় সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক। উৎস: পূর্বপশ্চিম।

ad

পাঠকের মতামত