192190

ভক্তই যাদের জীবনসঙ্গী!

বিনোদন ডেস্ক : তারকা হওয়া মানেই চারপাশে ভক্তের ছড়াছড়ি। সেই ভক্তদেরও আবার অনেক রকমফের থাকে। কিছু ভক্ত আছেন যারা তারকাদের কাজ অনুসরণ করেন, আবার কেউ আছেন প্রিয় তারকার জন্য নিজের জীবন দিতেও প্রস্তুত। এমনই কিছু ভক্ত রয়েছে বলিউডে যারা নিজের জীবন না দিলেও জীবনসঙ্গী করেছেন প্রিয় তারকাকে। দেখা যাক কারা রয়েছেন সে তালিকায়:

দিলীপ কুমার ও সায়রা বানু

ছোটবেলা থেকেই সুপারস্টার দিলীপ কুমারের ভক্ত ছিলেন তাঁর স্ত্রী সায়রা বানু। সায়রা দিলীপের এতটাই ভক্ত ছিলেন যে, বয়সের ব্যবধানও সেখানে হার মেনেছে। ১৯৬৬ সালে যখন তাঁরা বিয়ে করেন তখন দিলীপের বয়স ছিল ৪৪ আর সায়রা বানুর ২২! সেসময় অনেকেই তাঁদের বিয়ের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তবে সুখে-দুঃখেই তারা ঘর করেছেন কয়েকযুগ।

মুমতাজ ও ময়ূর মাধবানি

এক সময়ের হার্টথ্রব অভিনেত্রী মুমতাজকে প্রথমবার দেখেই ওঁর প্রেমে পড়েছিলেন ময়ূর মাধবানি। এতবড় অভিনেত্রী হয়ে একজন আম আদমি মাধবানিকে বিয়ে করবেন সেটা ছিল ভাবনাতীত। কিন্তু ভক্তি এবং ভালোবাসার টানে ১৯৭৪ সালে তাঁরা দুজন বিয়ে করেন। তাঁদের ভালোবাসা এতটাই তীব্র ছিল যে, মুমতাজ যখন ক্যান্সারে আক্রান্ত হন তখন ময়ূর ছায়ার মত পাশে ছিলেন।

জিতেন্দ্র ও শোভা কাপুর

অন্য সবার মত বিমান সেবিকা শোভা কাপুরও জিতেন্দ্র এর নাচের ভক্ত ছিলেন। শোভা ব্রিটিশ এয়ারওয়েজে চাকরি করতেন। ভক্ত হেসেবে তাঁর সঙ্গে নিয়মিত যোগাযোগ করতেন শোভা। একসময় তাঁদের সম্পর্ক প্রেমে রূপ নেয়। এরপর ১৯৭৪ সালে বিয়ে করেন তাঁর।

রজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়া

একসময় মেয়েদের স্বপ্ন পুরুষ ছিলেন বলিউড অভিনেতা রাজেশ খান্না। তাঁর প্রেমে পড়েননি এমন ভক্ত খুঁজে পাওয়া মুশকিল ছিল। তেমনই একজন ভক্ত ছিলেন ডিম্পল কাপাডিয়া। দুজনের বয়েসের বিস্তর ব্যবধান থাকা সত্ত্বেও মাত্র ১৬ বছর বয়সী ডিম্পল রাজেশকে বিয়ে করেন। পরে তাঁরা ৯ বছর একসঙ্গে থেকে আলাদা হয়ে যান।

শিল্পা শেঠি ও রাজ কুন্দ্রা

শুধু সাধারণ দর্শক না, হলিউড অভিনেতা রিচার্ড গিয়ার ও প্রেমে পড়েছেন বলি সুন্দরী শিল্পা শেঠির। ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ ব্যাবসায়ী রাজ কুন্দ্রাও তাঁদের মধ্যে একজন। এরপর রাজের সঙ্গে পরিচয় থেকে ২০০৯ সালে তাঁদের দুজনের পরিণয় হয়।

এষা দেওল ও ভারত তখতানি

স্কুলে একসঙ্গে পড়তেন দুজন। তখন থেকেই ভারত পছন্দ করতেন এষাকে। এশা তারকা হয়ে যাওয়ার পর ভরত ভাবতেও পারেন নি এষা তাঁকে বিয়ে করতে রাজি হবেন। কিন্তু ভালোবাসার টানে ২৯ জুন ২০১২ তে বিয়ে করেন তাঁরা।

বিবেক ওবেরয় এবং প্রিয়াঙ্কা আলভা

ব্যাক্তিগত ও পেশাদার জীবনে অনেক চড়াই- উৎরাইয়ের মধ্য দিয়ে যেতে হয়েছে বিবেক ওবেরয়কে। ঐশ্বরিয়ার সঙ্গে প্রেমে ব্যার্থ হয়ে ভক্তের প্রেমে পড়ে যান বিবেক। কর্নাটকের ভক্ত প্রিয়াঙ্কাকে ২০১০ সালে বিয়ে করেন তিনি।

শহিদ কাপুর ও মীরা রাজপুত

বলিউডে অনেক নায়িকার সঙ্গে প্রেমের সম্পর্ক থাকলেও ভক্তকেই জীবনসঙ্গী হিসেবে বেছে নেন শহিদ কাপুর। দিল্লির মেয়ে মীরা রাজপুত ছিলেন শহিদের অন্ধ ভক্ত। ভক্তের ভালোবাসার প্রতিদান দিয়ে ২০১৫ সালে বিয়ে করে সংসারে থিতু হন শহিদ।

ইমরান খান ও অবন্তিকা মালিক

শিশু শিল্পী হিসেবে বলিউডে আত্মপ্রকাশ ঘটে ইমরান খানের। এরপর টুকিটাকি অভিনয়ের সূত্রে ভক্ত জুটে যায় ইমরানের। সেই ভক্তদের দলের একজন ছিলেন অবন্তিকা।এরপর চুটিয়ে প্রেম। বলিউডে ইমরানের নায়ক হিসেবে অভিষেক ঘটলে ২০১১ সালে বিয়ে করেন ইমরান-অবন্তিকা।

ad

পাঠকের মতামত