192409

সাকিবকে নিয়ে ঝামেলা তামিম-মাশরাফির!

স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় ক্রিকেটের প্রথম দিন বাংলাদেশ দারুণ খেলল। সৌম্য না থাকায় তামিম ইকবালের সাথে ব্যাটিং ওপেন করেন এনামুল হক বিজয়। বিজয় আউট হওয়ার পর ক্রিকেট আসেন সাকিব আল হাসান। ভালোই খেলেছেন। তামিমের সাথে মিলে তিনি বাংলাদেশকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান।

কিন্তু তার কত নম্বরে ব্যাট করতে নামা উচিত তা নিয়ে অধিনায়ক মাশরাফি মর্তুজা আর তামিম ইকবালের মধ্যে মতদ্বৈততা দেখা দিয়েছে।

জিম্বাবুয়েকে হারানোর পর মাশরাফি দক্ষিণ আফ্রিকা সিরিজের পরাজয়ের রেশ ধরে বলেন, ওই সফরটি ছিল কঠিন। ফলে দেশে এসে জয় পাওয়াটা ভালো খবর। আমাদের এখন শ্রীলঙ্কার বিরুদ্ধেও ভালো খেলা উচিত।
তিনি বলেন, সাকিব ছিলেন দারুণ। ১৭১ রান চেজ করতে আমাদের একটি বা দুটি পার্টনারশিপ প্রয়োজন ছিল। তামিম ভালোই করেছেন। এনামুলও ভালো করেছেন। ৩ নম্বরে সাকিব দুর্দান্ত ব্যাটিং করেছেন। প্রথম জয় পাওয়াটা সবসময়ই খুবই গুরুত্বপূর্ণ। আমরা করছি, আমরা অব্যাহত রাখতে পারব।

এই ম্যাচ শুরুর আগে প্রশ্ন ছিল তামিম ইকবালের সাথে ওপেনিং করতে নামবেন এনামুল হক বিজয়- এটা এক প্রকার নিশ্চিত। তবে তিন নম্বরে কে ব্যাট করতে নামবেন?
ম্যাচ শুরুর আগে এ ব্যাপারে তামিম ইকবাল বলেন, ‘তিন নম্বরে সাকিব ব্যাট করতে নামবেন। কিন্তু আমি এখনো চাচ্ছি, তিন নম্বরে মুশি (মুশফিকুর রহিম) নামুক। সে আমাদের দলের সেরা ব্যাটসম্যান। তাকে আরো উপরের দিকে ব্যাট করতে নামানো উচিত!’

তাহলে কি মুশফিক চার নম্বরে ব্যাট করবেন?

বাংলাদেশ স্কোয়াড অনুযায়ী, সাকিব নয়, মাহমুদুল্লাহ রিয়াদের পর ব্যাট করতে নামবেন মুশফিক। অর্থাৎ মুশফিক নামবেন পাঁচ নম্বরে। উৎস: নয়াদিগন্ত।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *