192293

বাণিজ্য মেলায় বিলাসবহুল পাজেরো গাড়িতে ছাড় ৩০ লাখ টাকা

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিলাসবহুল গাড়ি এনেছে দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত গাড়ি সংযোজনকারী প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পিআইএল)। মিতসুবিশি ব্র্যান্ডের এ গাড়ি মেলা উপলক্ষে ৩০ লাখ টাকা পর্যন্ত ছাড় দিয়েছে প্রতিষ্ঠানটি।

রাজধানীর শেরেবাংলা নগরে মাসব্যাপী ২৩তম বাণিজ্য মেলায় বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের সংরক্ষিত ৩ নম্বর প্যাভিলিয়নে (আরপি-৩) পাওয়া যাচ্ছে বিলাসবহুল এ গাড়ি।

মেলায় দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটির বিপণন বিভাগের ম্যানেজার মো. মিজানুর রহমান বলেন, জাপানের বিশ্বখ্যাত পাজেরো স্পোর্টস মডেলের কিউএক্স গাড়ি বাংলাদেশেই সংযোজন করছে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড। পাজেরো স্পোর্টস কিউএক্স এর ২৪৭৭ সিসির গাড়িটি ২০১৭ সালে উৎপাদন হয়েছে। আড়াই লিটার, ১৬ ভালভ, চারটা সিলিন্ডার ও ইলেক্ট্রেনিক কন্ট্রোল ইনজেকশনসহ রয়েছে ডিজেল ইঞ্জিন। গাড়িটি কালো, সাদা, ও সিলভার- তিনটি আকর্ষণীয় রঙে পাওয়া যাচ্ছে।

তিনি বলেন, আধুনিক এ বিলাসবহুল গাড়ির বাজার মূল্য এক কোটি ২০ লাখ টাকা। মেলায় বিক্রি হচ্ছে ৯০ লাখ টাকায়। অর্থাৎ বাণিজ্য মেলা উপলক্ষে নগদ মূল্যছাড় দেয়া হয়েছে ৩০ লাখ টাকা। বিভিন্ন আনুষঙ্গিক উপকরণসহ যার মূল্য পড়বে ৯০ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

এছাড়া থাইল্যান্ডের মিতসুবিশি ডাবল কেবিন পিকআপ (এল-২০০) গাড়ি বিক্রি করছে ৪৯ লাখ টাকায়। আনুষঙ্গিক উপকরণসহ যার মূল্য পড়বে ৪৯ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা। কালো ও সাদা দুটি রঙের ২৪৭৭ সিসির ডাবল কেবিন পিকআপে রয়েছে ১৬ ভালভ, চারটা সিলিন্ডার ও ডিজেলের ইঞ্জিন।

সংরক্ষিত এ প্যাভিলিয়নে আরো বিক্রি হচ্ছে জিইএম কোম্পনির ট্রান্সফরমার, ১০ থেকে ১০০ টাকা ছাড়ে টিউবলাইট এবং এনার্জি সেভিং বাল্ব বিক্রি করছে ইস্টার্ন টিউবস লিমিটেড। এছাড়া এটলাসের মোটরসাইকেল, ন্যাশনাল টিউবস লিমিটেডের বিভিন্ন ধরনের পাইপ ও সোর্ড ব্লেড বিক্রি ও প্রদর্শন হচ্ছে। উৎস: জাগো নিউজ।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *