192096

একজন মমতাময়ী মায়ের কাছে ২০০০+ গাছের জীবন ভিক্ষা চাই : রিয়াজ

বিনোদন ডেস্ক : ঐতিহাসিকভাবে প্রসিদ্ধ যশোর রোড চার লেনে উন্নীত করার কাজ শুরু করতে যাচ্ছে সরকার। গেলো ৬ জানুয়ারি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘যশোর-বেনাপোল মহাসড়ক প্রশস্ত ও উন্নীতকরণ প্রকল্পের আওতায় রাস্তার দুই পার্শ্বে গাছ অপসারণের বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই সভায় সড়কটির দুই পাশে থাকা সব গাছ কেটে ফেলারও সিদ্ধান্ত হয়।

সভায় বলা হয়, সড়কটি চার লেনে উন্নীতকরণের জন্য টেন্ডার আহ্বান করা হয়েছে। কিন্তু গাছ রেখে সড়ক প্রশস্ত করা সম্ভব নয়। এ জন্য জনস্বার্থে গাছ কাটতে হবে।
এদিকে এ গাছ কাটার বিপক্ষে অবস্থান নিয়েছেন দেশের সচেতন মানুষ। নানা শ্রেণি-পেশার মানুষ যোগ দিয়েছেন এ আন্দোলনে। গাছা কাটারোধে নানাভাবে প্রচারণা চালাচ্ছেন তারা।

সৈয়দ হাসান ইমাম, তৌকীর আহমেদ, মেহের আফরোজ শাওনসহ অনেক শিল্পীরাও এতে অংশ নিয়েছেন।
এবার ফেসবুকে অভিনেতা রিয়াজও যশোর রোডের গাছ বাঁচাতে আবেদন জানালেন। ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন রিয়াজ। যাতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে লিখেছেন ‘ গাছ আমাদের পরম মমতায় দেয় শীতল ছায়া…..ফল…ফুল …নির্মল বাতাস। একজন মমতাময়ী মায়ের কাছে ২০০০+ গাছের জীবন ভিক্ষা চাই….রিয়াজ।’

 

উল্লেখ্য, যশোর শহরের দড়াটানা মোড় থেকে বেনাপোল পর্যন্ত সড়কটির দুপাশে দুই হাজারেরও বেশি গাছ রয়েছে। সীমান্তের ওপারে এ সড়কটি পরিচিত যশোর রোড নামেও। এ সড়কটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসের সঙ্গে জড়িত। এ সড়কেই অনেক মানুষ সীমান্তের ওপারে গিয়ে আশ্রয় নিয়েছিলেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *