185461

নিউ ইয়র্কে বাস টার্মিনালে হামলাকারী বাংলাদেশি!

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের বাস টার্মিনালে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন যে একজনকে আটক করেছে পুলিশ, তিনি বাংলাদেশি নাগরিক। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বৃহৎ এ টার্মিনালটি টাইম স্কয়ারের পাশেই।
বিস্ফোরণের পর আহত অবস্থায় আকায়েদ উল্লাহকে (২৭) গায়ে বোমা-বাঁধা অবস্থায় আটক করে দেশটির পুলিশ। মার্কিন সংবাদ মাধ্যম তাকে ‘বাংলাদেশি অভিবাসী’ বলে উল্লেখ করছে। খবর বিবিসির

স্থানীয় সময় সোমবার সকালে ম্যানহাটনের পোর্ট অথরিটি নামের বাস টার্মিনালের ভিড়ের মধ্যে এক যুবক তার গায়ে-বাঁধা একটি নিম্নস্তরের প্রযুক্তিতে তৈরি বোমার বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে আক্রমণকারীসহ চার জন আহত হয়।

নিউ ইয়র্ক টাইমসসহ একাধিক মার্কিন সংবাদ মাধ্যম পুলিশকে উদ্ধৃত করে বলছে, আকায়েদ উল্লাহ একজন বাংলাদেশি অভিবাসী এবং ব্রুকলিন এলাকার বাসিন্দা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত একটি ছবিতে দেখা যাচ্ছে, সন্দেহভাজন লোকটি মাটিতে পড়ে আছে, তার কাপড়চোপড় ছেঁড়া এবং শরীরের ওপরের অংশ ক্ষতবিক্ষত।

সংবাদ মাধ্যমে বলা হয়, এই ব্যক্তি হয়তো একটি আত্মঘাতী হামলা চালাতে চেয়েছিল। তার দেহে পাইপবোমা এবং তার বাঁধা ছিল। পাইপ বোমাটি আংশিকভাবে বিস্ফোরিত হয় বলে খবর পাওয়া গেছে।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্ল্যাসিও বলেছেন, এটি সন্ত্রাসী হামলার চেষ্টা। এ ঘটনার পূর্ণ তদন্ত করা হবে। পরিস্থিতি দ্রুত মোকাবিলার জন্য তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান।

বিস্ফোরণের পর পুরো এলাকায় লোকজনের ছুটোছুটি-হুড়োহুড়ি শুরু হয়। সকালে বিস্ফোরণের পরপরই ওই এলাকায় কয়েকটি সাবওয়ে ট্রেনলাইন খালি করে ফেলা হয়েছে।

সূত্র: দৈনিক আমাদের সময়

ad

পাঠকের মতামত