184908

পৃথিবীর অর্ধেক মানুষই এ্যালিয়েনের সাক্ষাৎ পেতে চায়!

এ্যালিয়েনপৃথিবীর মোট জনসংখ্যার অর্ধেক মানুষই ‘এ্যালিয়েন’ বিশ্বাস করে এবং তারা এই ভিনগ্রহের প্রাণীর সঙ্গে সাক্ষাৎ করতে আগ্রহী। গবেষকরা চব্বিশটি দেশে জরিপ চালিয়ে এ তথ্য প্রকাশ করেন। খবর ডেইলি মেইল অনলাইন।

গবেষকরা জানান, এই ফলাফল আমাদেরকে ৪০ বছর আগের স্টার ওয়ার্সের ( একটি ছায়াপথে বসবাসকারী বিভিন্ন চরিত্র এর উপর কেন্দ্র করে নির্মিত হলিউড ছবি) জনপ্রিয়তা ব্যাখ্যা করতে সাহায্য করেছে।

কিন্তু এ্যালিয়েন সাক্ষাৎ মানুষের জন্য ভয়ংকর হতে পারে। পদার্থবিদ অধ্যাপক স্টিফেন হকিং ইতিমধ্যে সর্তক করেছেন যে, যদি এ্যালিয়েন আমাদের আবিষ্কার করতে পারতো, তহালে পৃথিবী শেষ হয়ে যেতো।

গত সপ্তাহে মনোবিজ্ঞানীরাও প্রকাশ করে যে, ‘যদি আমরা এ্যালিয়েনের অস্তিত্ব আবিষ্কার করতে পারি, তাহলে অধিকাংশ মানুষ খুশি হবেন।’

প্রায় ৫শ’ জন ব্যক্তি গবেষকদের কাছে বিস্তারিতভাবে বলেন যে, যখন তারা এ্যালিয়েনের দেখা পাবেন তখন কী করবেন।

জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে এ্যালিয়েনের বিষয়ে ইতিবাচক মনোভাব দেখা গেছে বলে জানান গবেষকরা। পাশাপাশি তারা আরো বলেন, কিছু ব্যক্তির এ্যালিয়েন বিষয়ে তেমন কোনো আগ্রহ নেই।

উল্লেখ্য, জরিপে দেখা গেছে, এ্যালিয়েনের অস্তিত্ব আছে এমন ধারণা রাশিয়ার নাগরিকদের মাঝে সবচেয়ে বেশি। রাশিয়ার শতকরা ৬৮ শতাংশ মানুষ এ্যালিয়েন আছে বিশ্বাস করে।

ad

পাঠকের মতামত