361827

অবশেষে ধরা পড়লো সেই দুই স্ত্রী হত্যাকারী

নিউজ ডেস্ক।। একজনের নাম রকিবুল গাজী। অপরজন রুবেল। রকিবুলের বাড়ি নড়াইল জেলার কালিয়া থানাধীন বাবরা হাচলা ইউনিয়নে। রুবেলের বাড়ি জামালপুরে। রকিবুলের স্ত্রী দিপালী বেগম আর রুবেলের স্ত্রীর নাম ময়না।

দুই জনেই স্ত্রী হন্তারক। একজনে যৌতুকের দাবিতে স্ত্রীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করে। আর রুবেল স্ত্রীকে হত্যা করে পরকীয়ার জেরে। উভয় ঘটনায় স্থানীয় থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

কিন্তু হত্যাকাণ্ডের পর রকিবুল ও রুবেল আত্মগোপনে চলে যায়। ফলে স্থানীয় পুলিশ তাদের শনাক্ত ও গ্রেফতার করতে ব্যর্থ হয়। এ অবস্থায় সিআইডি পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে ঘাতক দুই স্বামীকে গ্রেফতার করতে সমর্থ হয়েছে। গ্রেফতারের পরপরই তারা হত্যাকাণ্ডের কথা স্বীকার করে এবং হত্যার লোমহর্ষক বর্ণনা দেয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

ঘটনা সম্পর্কে জানা যায়, ছয় বছর আগে দিপালীর সঙ্গে বিয়ে হয় রকিবুলের। বিয়ের সময় আসামি রকিবুল নগদ ৫ লাখ টাকা যৌতুক নেন। পরে আরও ১০ লাখ টাকা দাবি করে আসছিলেন তিনি। দিপালীর পরিবারের সদস্যরা তা দিতে অস্বীকার করে। এরপর থেকে দিপালীর ওপর নির্যাতন চলছিল। এ কথা জানতে পেরে দিপালীর মা বসতবাড়ি বিক্রি করে ১০ লাখ টাকা যৌতুক দেন।

এ ব্যাপারে মুক্তা ধর বলেন, এই টাকা দিয়ে রকিবুল বাড়ি, ফার্নিচারের দোকান, কাঠের ডিজাইন করার মেশিন কেনেন। এসবের পর আরও ৪ লাখ টাকা দাবি করেন রকিবুল। এই টাকা আদায়ের জন্য দিপালীর ওপর আবারও নির্যাতন শুরু করেন তিনি। এরই ধারাবাহিকতায় ২ সেপ্টেম্বর সন্ধ্যায় কলহের জের ধরে রকিবুল স্ত্রী দিপালীকে তার মায়ের সামনে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করেন। এতে দিপালীর মাথার খুলি ফেটে মগজ বের হয়ে যায়। আশপাশের মানুষ চিকিৎসার জন্য পল্লিচিকিৎসক ডাকেন। তবে তার আগেই মারা যান দিপালী।

নৃশংস ঐ হত্যাকাণ্ডের পর মামলা হয়। ছায়া তদন্ত শুরু করে সিআইডি। তদন্তের এক পর্যায়ে আত্মগোপনে থাকা রকিবুলের অবস্থান নিশ্চিত হয়ে সিআইডির একটি টিম রকিবুল গাজীকে সাভারের ধামসোনা থেকে গ্রেফতার করে। মুক্তা ধর বলেন, যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে উত্তেজিত হয়ে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন রকিবুল।

প্রায় দুই বছর আগে নিজেদের পছন্দে বিয়ে করেছিলেন ময়না ও রাজমিস্ত্রি রুবেল। বিয়ের পর ঘর জামাই হয়ে শ্বশুরবাড়িতেই থাকতেন রুবেল। কিন্তু রুবেল পরকীয়ার জড়িয়ে পড়ায় তাদের মধ্যে প্রায়ই ঝগড়া-বিবাদ হতো। দাম্পত্য কলহের জের ধরে গত ১৯ আগস্ট দিবাগত রাতে স্ত্রী ময়নাকে গলা টিপে হত্যা করেন তিনি। এ ঘটনার পর আত্মগোপনে যান রুবেল। মামলার পরিপ্রেক্ষিতে সিআইডির এলআইসি শাখার একটি দল রাজধানীর ডেমরা থেকে রুবেলকে গ্রেফতার করে।

 

ad

পাঠকের মতামত