361831

বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক: আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন এই বিশ্ব আসরের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ জনের দলে জায়গা না হলেও স্ট্যান্ড বাই থাকছেন অভিজ্ঞ পেসার রুবেল হোসেন।

আজ বৃহস্পতিবার দুপুরে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করে বিসিবির নির্বাচক প্যানেল। আইসিসির নির্ধারিত ১৫ সদস্যের বাইরে আরও তিনজনকে নিজস্ব খরচে নিতে যাচ্ছে বিসিবি। বর্তমান কোভিডের সিচুয়েশনে খেলোয়াড় নিয়ে ঝামেলা এড়াতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

বিশ্বকাপের জন্য ঘোষিত এই দলে ৯ ব্যাটসম্যান, তিন পেসারের পাশাপাশি রয়েছেন তিন অলরাউন্ডার অলরাউন্ডারও। শুধুমাত্র স্পিন অ্যাটাকে রয়েছেন নাসুম আহমেদ। অলরাউন্ডারদের মধ্যে পেস অ্যাটাকে একমাত্র সাইফউদ্দিন। স্পিন অ্যাটাকে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও শেখ মেহেদী হাসান।

জিম্বাবুয়ে সফর থেকেই টি-টোয়েন্টি দলে থাকাদের নিয়েই বিশ্বকাপ স্কোয়াডের তাগিদ দিয়েছিল বিসিবি। এদের বাইরে ছিলেন দুই বছর ধরে টি-টোয়েন্টি না খেলা তামিম ইকবালও। অভিজ্ঞ এই ওপেনারকে নিয়েই স্কোয়াড করতে চেয়েছিল নির্বাচকরা। তবে মাঝ পথে তামিম নিজ থেকে সরে যাওয়ার ঘোষণা দিলে তার জায়গায় অন্য একজনকে আনা হয়। মুশফিক কিপিং ছেড়ে দেওয়ায় সেখানে থাকছেন নুরুল হাসান সোহান।

বাংলাদেশের এই দলে বাড়তি কোনো চমক নেই। তবে প্রথম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন শরিফুল ইসলাম, নুরুল হাসান সোহান, শামীম পাটোয়ারি, শেখ মেহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুবরা। সবশেষ তিন সিরিজে থাকা ক্রিকেটারদের নিয়েই বিশ্বকাপের স্কোয়াড সাজালো টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, কাজী নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারি, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ। স্ট্যান্ড বাই : রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

 

ad

পাঠকের মতামত