353537

ভালোবাসা নিয়ে ওবায়দুল কাদেরের স্ট্যাটাস

নিউজে ডস্ক।। এসেছে ঋতুরাজ বসন্ত। সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবস। ইংরেজি ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস হিসেবে পালন করা হয়। আর বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী পহেলা ফাল্গুন ছিল ১৩ ফেব্রুয়ারি। নতুন সংশোধিত বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী একই দিনে পালিত হচ্ছে বসন্ত উৎসব আর ভালোবাসা দিবস।

এ বছর বসন্ত ও ভালোবাসা দিবস হাত ধরাধরি করে এসেছে। কোভিড-১৯-এর কারণে নগরের চারপাশে হয়তো ততটা দেখা মিলবে না বসন্তের রঙিন হাওয়ায় ভেসে যাওয়া মানুষের। তবে নিজস্ব পরিমণ্ডলে বাসন্তী রাঙা বসনে সবাই বরণ করে নিতে পারি রঙিন বসন্তকে। পোশাক-পরিচ্ছদেও পাওয়া যেতে পারে ফাগুন আর ভালোবাসার রঙের ছোঁয়া। বর্তমান সময়ে এত প্রতিকূলতা ছাড়িয়ে ফাগুনের আগুনময় ভালোবাসা হয়ে উঠুক নতুন স্বপ্ন রচনার সূতিকাগার।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার ভেরিফাইড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন, ‘বিশ্বাস ছাড়া ভালোবাসা অর্থহীন।’ স্ট্যাটাসটির সঙ্গে নিজের ১৫টি হাস্যোজ্জ্বল ছবিও পোস্ট করেছেন তিনি।

ষড় ঋতুর এই দেশে বাঙালি প্রতি বছর এই বসন্তের অপেক্ষায় থাকে। বসন্ত মানে নতুন প্রাণের কলরব। গাছে গাছে পলাশ আর শিমুলের মেলা বসে অবিরত। শীতকে বিদায় জানানোর মধ্য দিয়ে বসন্ত বরণে চলে ধুম আয়োজন। শীতের জীর্ণ পত্র-পল্লব ভেদ করে জেগে ওঠে বসন্তের নতুন পাতা, নতুন ফুলের কুঁড়ি। মনে হয় প্রকৃতি যেন সেজেছে এক নববধূর রূপে। রবীন্দ্রনাথ ঠাকুরের ভাষায়—‘ফাল্গুনে বিকশিত কাঞ্চন ফুল/ ডালে ডালে পুঞ্জিত আম্রমুকুল/ চঞ্চল মৌমাছি গুঞ্জরি গায়/ বেণুবনে মর্মরে দখিনা বায়।’

 

ad

পাঠকের মতামত