352542

কোভিডে ৯ মাসে সর্বনিম্ন শনাক্ত ৪৩৬, মৃত্যু ২২ জন, সুস্থ ৩৩৮

নিউজ ডেস্ক।। শনিবার (২৩ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোভিডের ৩২২ তম দিনে গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে ২০০টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ১১৫ জনের। এখন পর্যন্ত ৩৫ লাখ ৪১ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট শনাক্ত ৫ লাখ ৩১ হাজার ৩২৬ জন। মোট মারা গেছেন ৮০০৩ জন।

মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৮৯৯ জন।২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৯২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের মধ্যে ১৭ জন পুরুষ, নারী পাঁচ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন। এছাড়া বরিশাল বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২২ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১১৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৮ হাজার ৫৯৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৭ হাজার ৮৩৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৭৬২ জন। উৎম: আমাদেরসময়.কম।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *