346597

৩০ নভেম্বরের মধ্যে মে’য়াদোত্তীর্ণ ভিজিট ভিসায় আগত প্রবাসীদেরকে কুয়েত ছাড়ার নির্দেশ

মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ দেশ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রনালয় জানিয়েছে যে, যারা কুয়েতে ভ্রমণ ভিসায় প্রবেশ করেছেন (সমস্ত ধরণের ভ্রমণ ভিসা) ও ভিসার মেয়াদ ফুরিয়ে গেছে, তাদের সকলকে আগামী ৩০ নভেম্বরের আগেই কুয়েত থেকে বেরিয়ে যেতে হবে।

যারা এই সময়ের মধ্যে কুয়েত ছাড়বে তাদের আ;ইনীভাবে কোনো জ;বাবদিহিতার স;ম্মুখীন না হতে হয়। এছাড়াও যারা অস্থায়ী রেসিডেন্সি ভিসার অধীনে অর্থাৎ যারা ৩১/০৮/২০২০ তারিখে ৩ মাস সময়কালের জন্য নাগরিকত্ব পেয়েছিল তাদেরকেও তাদের রেসিডেন্সি ভিসা সংশোধন করার জন্য অনুরোধ করা হয়েছে।

এক্ষেত্রে তাদের নাগরিকত্ব ভিসার সময়কাল ১/৯/২০২০ তারিখে শুরু হয়েছিল, এবং শেষ হবে ৩০/১১/২০২০ তারিখে। সমস্ত মালিক এবং নিয়োগকারীদেরকে তাদের অধীনে থাকা কর্মচারিদের নাগরিকত্বের সংশোধনীর জন্য রেসিডেন্স অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট এ যোগাযোগ করতে বলা হয়েছে।

এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রনালইয়ের ওয়েবসাইট( WWW.MOLGOV.KW) থেকেও এই কার্যাদি সম্পাদন করা যাবে। মেয়াদোত্তীর্ণ ভিজিট ভিসায় আগত সকল প্রবাসীকেই সময়সীমা শেষ হওয়ার আগেই অর্থাৎ ৩০ শে নভেম্বর ২০২০ তারিখের মধ্যে দেশ ত্যাগের জন্য অনুরোধ করা হয়েছে।

যারা আ;ইন-ব;হির্ভূত ভাবে দেশে অবস্থান করবে তাদের সবাইকে আ;ইন ল;ঙ্ঘনকারী হিসাবে গণ্য করা হবে ও নি’র্বাসন দেওয়া হবে এবং ভবিষ্যতে আর কখনো তাদেরকে কুয়েতে প্রবেশের অ;নুমতি দেওয়া হবে না।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *