343456

প্রেম করে বিয়ের ১৬ দিনের মাথায় স্বামীর ২য় বিয়ে!

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার চাঁদবা গ্রামের মেয়ে স্বর্ণালী। তিন মাস পূর্বে একই উপজেলার পাশ্ববর্তী গ্রাম আজমতনগরের আব্দুল মালেকের ছেলে সোহান প্রেমের ফাঁ’দে ফেলে বিয়ে করে স্বর্ণালীকে। বিয়ের ১৬ দিনের মাথায় একই উপজেলার কাঠালিয়া সুন্দরপুর গ্রামের নড়ু মিয়ার মেয়েকে ২য় বিয়ে করে সোহান। তার পর থেকে স্বর্ণালীর উপর যৌতুকের দাবিতে বিভিন্ন সময় নি’র্যাতন করে আসছিল সোহান ও তার পরিবার। গত ৫ অক্টোবর সকালে স্বর্ণালীকে তার স্বামী সোহান ও পরিবারের লোকজন নি’র্যাতন করে হ’ত্যার পর মুখে বি’ষ ঢেলে হাসপাতালে রেখে পালিয়ে যায়। পরে স্বর্ণালীর পরিবারের লোকজন লোকমুখে জানতে পেরে হাসপাতালে গিয়ে মৃ’ত অবস্থায় দেখতে পায়। এ ঘ’টনায় নি’র্যাতন করে হ’ত্যার অ’ভিযোগ এনে ঝিনাইদহ বিজ্ঞ নারী ও শিশু নি’র্যাতন দমন ট্রাইব্যুনাল আ’দালতে মা’মলা করেন স্বর্ণালীর পিতা তরিকুল ইসলাম। যার মা’মলা নং ২৬২/২০। তারিখ ১৩ অক্টোবর ২০২০ইং।

এ ব্যাপারে প্রতিবেশী লিমা খাতুন নামের এক মহিলা বলেন, স্বর্ণালীর ম’রদে’হের ভিভিন্ন স্থান যেমন মুখে ও বাম হাতে সিগারেটের আ’গুনের ছ্যা’কা দিয়া দা’গ দেখতে পেয়েছেন। তাছাড়া তিনি হাসপাতালে গিয়ে মুখে বি’ষ দেখতে পান। কিন্তু জানতে পারেন তার ও’য়াশ করার সময় কোন বিষ বের হয়নি এবং সেসময় তার মৃত্যু হয়। তাই তারা এই মৃত্যুর সঠিক তদন্ত করে বি’চার দাবি করেন।

এ ঘটনায় স্থানীয় নুরুল ইসলাম নামে এক ব্যক্তি বলেন, তিন মাস আগে প্রেমের ফাঁ’দে ফেলে স্বর্ণালীকে বিয়ে করার ১৬ দিনের মাথায় সোহান ২য় আরেকটি মেয়েকে বিয়ে করে। তারপর থেকে ওই পরিবারে অশান্তি সৃষ্টি হয়। এক পর্যায়ে সে জানতে পারেন এই সোহান বিভিন্ন মেয়েকে প্রেমের ফাঁ’দে ফেলে প্র’তারিত করে আসছে। তাই এ ঘ’টনার দৃ’ষ্টান্তমূলক বি’চার দাবি করছি।

স্বর্ণালীর পিতা তরিকুল ইসলাম অ’ভিযোগ করে বলেন, আমার মেয়ের মুখের বাম চলে ও বাম হাতে সিগারেটের আ’গুনের স্প’ষ্ট দা’গ দেখতে পেয়েছি। যার ছবি আমি সংগ্রহ করে রেখেছি। আমার মেয়েকে নিয়ে যে ঘ’টনা ঘ’টিয়েছে সোহান ও তার পরিবার এর সঠিক তদন্ত করে শা’স্তির জো’র দাবি করছি। এছাড়াও আরো অ’ভিযোগ করে তিনি বলেন, আমার মেয়েকে নিয়ে যে জ’ঘন্য ঘ’টনা ঘ’টিয়েছে তা আর কোন পরিবারে যাতে না ঘটে বলে তিনি কেঁদে ফেলেন। সূত্রঃ বিডি২৪লাইভ

ad

পাঠকের মতামত