343342

নারীকে বি’ব’স্ত্র করে নি’র্যাতনের ঘ’টনায় ওসি প্রত্যাহার

নোয়াখালীর বেগমগঞ্জের এখলাশপুরে গৃহবধূকে বি’ব’স্ত্র করে নি’র্যাতন ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় সংশ্লিষ্ট থানার ওসি হারুনুর রশীদকে প্রত্যাহার করে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় নোয়াখালী পুলিশ সুপার আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সুপার বলেন, বেগমগঞ্জের এখলাশপুরে গৃহবধূকে বি’ব’স্ত্র করে নি’র্যাতন ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় হাইকোর্ট থেকে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, ওসি হারুনকে বেগমগঞ্জ থানা থেকে প্রত্যাহার করে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি অফিসে যোগদানের জন্য নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে বলে তিনি গণমাধ্যমকে জানান।

৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই নারীর নি’র্যাতনের বিষয়টি ভিডিও ভা’ইরাল হয়। ওই ভিডিওর বিষয়টি ৩২ দিন গড়ালেও কেন বেগমগঞ্জ থানার ওসি হারুন জানলো না তা গণমাধ্যম ও আইনশৃংখলা সভায় উঠে আসায় ব্যাপক আলোচনা সমা’লোচনার ঝড় উঠে। এছাড়াও বিষয়টি পুলিশের গোয়েন্দা সংস্থা ডিএসবি নজরে কেন এল না, তা প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর রাতে বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামের খালপাড় এলাকায় এক নারীর (৩৬) সঙ্গে তার আগের স্বামী দেখা করতে তার বাবার বাড়িতে এসে ঘরে ঢুকেন। বিষয়টি দেখে পেলে স্থানীয় মা’দক ব্যবসায়ী ও দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার।

রাত ১০টার দিকে দেলোয়ার তার লোকজন নিয়ে ওই নারীর ঘরে প্রবেশ করে পর পুরুষের সঙ্গে অনৈতিক কাজ ও তাদের কুপ্র’স্তাবে রাজি না হওয়ায় তাকে মা’রধ’র শুরু করেন। এক পর্যায়ে পি’টিয়ে নারীকে বি’ব’স্ত্র করে ভিডিও ধারণ করে।

৪ অক্টোবর দুপুরে ওই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে জেলায় তথা দেশব্যাপী তো’লপাড় সৃষ্টি হয়। এ ঘটনায় বিভিন্ন মহলে বেগমগঞ্জ থানা প্রশাসন ও ওসির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠে। ওসির অবহেলার বিষয়টি খতিয়ে দেখতে বিভিন্ন মহল থেকে জোর দাবি জানানো হয়।

ad

পাঠকের মতামত