343375

জানুয়ারির আগেই ইমরান খানের ‘প’ত’ন’

জনগণের লড়াইয়ের মুখে ইমরান খানের সরকার টিকতে পারবে না মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মারি;য়াম নওয়াজ।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, একটি বেসরকারি টিভি চ্যানেলে এমন মন্তব্য করেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর ভাইস প্রেসিডেন্ট।

মারিয়াম জানান, নওয়াজ শরিফের পক্ষ নিয়ে জনগণ ‘অযোগ্য ও অক্ষম’ প্রধানমন্ত্রীর পতন ঘটাবে। তিনি আরও বলেন, ‘গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে জানুয়ারির আগেই ইমরান খান সরকারকে ঘরে পাঠিয়ে দেয়া হবে।’

এদিকে ১৬ অক্টোবর পাঞ্জাবের গুজরানওয়ালাতে সমাবেশের ডাক দিয়েছে পিএমএল-এন। দলটির তথ্য সম্পাদক মরিয়ম আওরঙ্গজেব জানান, পুরো শহরের মানুষ সমাবেশটিতে অংশ নেবে। তিনি বলেন, ‘ইমরান খান সরকারের ক্ষমতা নেই এ সমাবেশে বাধা দেয়ার। এ সরকারের চিনি, ময়দা, ওষুধ, জ্বালানি চুরি ও লুটপাটের সমাধান হবে এ সমাবেশে।’

এদিকে নওয়াজ শরিফ, মারিয়াম নওয়াজসহ দলের বেশ কয়েকজন নেতার বি;রু;দ্ধে রাষ্ট্রদ্রোহ মা;ম;লা দায়ের করেছে পাকিস্তানের পুলিশ। সেনাবাহিনী নিয়ে মন্তব্য করায় গত সপ্তাহে লাহোরের একটি পুলিশ স্টেশনে পিএমএল-এন দলের ৪৪ নেতার বিরুদ্ধে এই মা;ম;লা দায়ের হয় বলে জানায় ডন।

ad

পাঠকের মতামত