340410

ভিপি নুরের বিরুদ্ধে তো ধ’র্ষণের কোনো অভিযোগ নেই: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, ভিপি নুরের বিরুদ্ধে তো ধ’র্ষণের কোনো অভিযোগ নেই, তার কাছে মেয়েটি বিচার নিয়ে এসেছিল। ঘটনা তদন্ত করে যদি সত্যতা কিছু পাওয়া যায়, তাহলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। সোমবার রাত পৌনে ১১টায় ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, মেয়েটি ধ’র্ষণের শি’কার হয়েছে কিনা তা তদন্ত হবে। ঘটনার সত্যতা পাওয়া গেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। ডিএমপি কমিশনার আরও বলেন, ডিবি অফিসে নেয়ার পর ভিপি নুরের শ্বা’সকষ্ট হচ্ছিল। তার এজমা আছে। রাতে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। যেকোনো সময় তাকে ছেড়ে দেয়া হবে।

প্রসঙ্গত, সোমবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরকে আ’টকের পর তার মুক্তি নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। সোমবার রাতে ধ’র্ষণের অভিযোগে মা’মলার প্রতিবাদে বি’ক্ষোভ থেকে নূরসহ সাতজনকে আ’টক করে পুলিশ।

পুলিশের কাজে বাধা দেয়া এবং পুলিশের ওপর হা’মলার অভিযোগে শাহবাগ থেকে তাদের আ’টক করা হয়। এর ঘণ্টাখানেকের মধ্যেই তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে বিভিন্ন সূত্রে খবর এলেও বিষয়টি নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে।

ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, ভিপি নুরসহ আমাদের কয়েকজন সহযো’দ্ধার বিরুদ্ধে ষ’ড়যন্ত্র’মূলক ধ’র্ষণ মা’মলার প্র’তিবাদে আমরা বি’ক্ষোভ মিছিল করছিলাম।

বি’ক্ষোভ মিছিলের শেষের দিকে শাহবাগ থেকে পুলিশ ভিপি নুরকে আ’টক করে। এ সময় পুলিশের অতর্কিত আক্রমণে নুরকে বাঁ’চাতে গিয়ে আমাদের অনেকেই ‘আ’হত হয়েছেন। আমি নিজেও আ’হত হয়েছি। এর আগে রোববার নুরসহ কোটা সংস্কার আন্দোলনের ৬ নেতার বি’রুদ্ধে মা’মলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

মা’মলায় প্রধান আ’সামি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাসান আল মামুনকে। ধ’র্ষণে সহযোগী হিসেবে ভিপি নুরকে করা হয়৩ নম্বর আ’সামি। ধ’র্ষণের অভিযোগে এক তরুণীর এ মা’মলাকে ষ’ড়যন্ত্র হিসেবে দেখছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এ মা’মলার প্রতিবাদে সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে বি’ক্ষোভ মিছিল বের করে। পরে মৎস্য ভবন এলাকায় মিছিলটি পৌঁছলে পুলিশ তাদের ওপর চ’ড়াও হয়। ঘটনাস্থল থেকে ভিপি নূরসহ সাতজনকে সেখানে আ’টক করে নিয়ে যায় পুলিশ। সূত্রঃ যুগান্তর

ad

পাঠকের মতামত