340403

ভিপি নুরুল হক নুর ধ’র্ষণ করেননি : আরও যা যা জানালেন সেই ঢাবি ছাত্রী

নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ধ’র্ষ’ণ করেননি। ধ’র্ষ’ণ করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংর’ক্ষ’ণ পরিষদের (ছাত্র অধিকার পরিষদ) আহ্বায়ক হাসান আল মামুন। মা’মলার এজা’হারে এমনটিই উল্লেখ করেছেন ধ’র্ষ’ণ মা’মলার বাদী।

অ’ভিযো’গে ওই ছাত্রী উল্লেখ করেছেন, ”হাসান আল মামুন আমার ডিপার্টমেন্টের বড় ভাই। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সুবাদে তার সঙ্গে আমার পরিচয় হয় ২০১৮ সালের ২৯ জুলাই। নিজ বিভাগের সিনিয়র হওয়ায় ব্যক্তিগত সম্প’র্কের একপর্যা’য়ে তার সঙ্গে আমার প্রেমের স’ম্পর্ক গড়ে ওঠে।

এরই ধা’রাবাহিকতায় আমার সঙ্গে তার বিভিন্ন সময়ে ম্যাসেঞ্জার, ইমো ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে ক’থোপকথন হয়। সেখানে আমাকে শারী’রিক সম্প’র্কের ই’ঙ্গি’ত দেওয়া হয়। গত ৩ জানুয়ারি দুপুরে হাসান আল মামুন আমাকে তার রাজধানীর নবাবগঞ্জ, মসজিদ রোড, ১০৪ নম্বর বাসায় যেতে বলে। সেখানে আমাকে বিয়ের প্র’লো’ভন দেখিয়ে ধ’র্ষ’ণ করে সে।”

অভি’যো’গে তিনি বলেন, ”ঘ’টনার পর ৪ জানুয়ারি আমি অসু’স্থ হয়ে পড়ি। ১২ জানুয়ারি আমাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় মামুনের বন্ধু সোহাগের মাধ্যমে। হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় আমি ক্যাম্পাস রিপো’র্টারদের সঙ্গে যো’গাযো’গ করতে চাইলে মামুন ও সোহাগ তা হতে দেয়নি। এর আগে মামুনকে বিয়ের জন্য চা’প দিলে সে রাজি হয়, কিন্তু আমি অসুস্থ হওয়ার পর সে নানা টা’লবা’হানা শুরু করে।”

অভি’যোগে ওই ছাত্রী আরও বলেন, ”ছাত্র অধি’কার পরিষদের নেতা পর্যায়ের কয়েকজন বিষয়টির সু’ষ্ঠু সমা’ধানের লক্ষ্যে কাজ করতে চাইলেও আ’সা’মিরা তাদের ষ’ড়য’ন্ত্রকারী বলে অ্যা’খ্যা দেয়। এরপর আমি শারীরিক ও মানসিকভাবে অসু’স্থ থাকায় এবং আ’ত্মীয়-স্বজনদের সঙ্গে কথা বলে মা’মলা করতে বি’ল’ম্ব হয়েছে।”

মা’মলার ব্যাপারে পুলিশের লালবাগ জোনের সহকারী কমিশনার কে এম রায় নিয়তি বলেন, রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নুরের বি’রু’দ্ধে ধর্ষণ মা’মলা করেছেন। আমরা বিষয়টি ত’দ’ন্ত করে দেখছি। মা’মলার অপর চার আসা’মি হলেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান ও মো. সাইফুল ইসলাম, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি নাজমুল হুদা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি। মা’মলায় প্রধান আ’সা’মি করা হয়েছে হাসান আল মামুনকে, আর অন্যদের বি’রু’দ্ধে ধ’র্ষ’ণে সহা’য়তার অ’ভিযো’গ আনা হয়েছে।

 

ad

পাঠকের মতামত