330713

কাশ্মীরে সন্ত্রা’সবা’দীদের গু’লিতে ঝাঁ’জরা বিজেপি নেতা ও তার পরিবার

আন্তর্জাতিক ডেস্ক : ফের স’ন্ত্রা’সবা’দী হা’মলা কাশ্মীরে। এবার তাদের গু’লিতে ঝাঁ’জরা হয়ে গেল স্থানীয় বিজেপি নেতা ও তার পরিবার।

সূ’ত্রের খবর, এই ঘ’টনায় তাদের আট নি’রা’প’ত্তার’ক্ষীকে গ্রে’প্তার করেছে পুলিশ। জইশ-ই-মোহাম্মদকে সাহায্য করার অ’ভিযো’গে স্থানীয় এক যুবককে গ্রে’প্তার করেছে পুলিশ। তার ব’দ’লা নিতেই এই হা’ম’লা চালানো হল।

কাশ্মীরের বান্দিপোরা এলাকার ঘ’টনা। ওই এলাকার পুলিশ স্টেশনের বাইরে নিজেদের দোকানের বাইরে বসেছিলেন স্থানীয় বিজেপি নেতা ওয়াসিম বারি। তার সঙ্গে ছিলেন বাবা বসির আহমেদ ও ভাই উমর। রাত ন’টা নাগাদ তাদের ল’ক্ষ্য করে এলোপা’থারি গু’লি চালায় কয়েকজন জ’ঙ্গি। ঘ’টনাস্থ’লেই লু’টিয়ে পড়ে তিনজন।

ঘ’টনা প্রসঙ্গে কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং জানিয়েছেন, তিনজনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়েছে। পরিবারের নিরা’পত্তার দায়িত্বে আটজন কর্মী ছিলেন। কিন্তু ঘ’টনার সময় তারা কেউ উপ’স্থিত ছিল না। সন্ত্রা’সবাদীদের সঙ্গে ষ’ড়য’ন্ত্র করার অ’ভিযো’গে আটজনকে গ্রে’প্তার করা হয়েছে। জানা গিয়েছে, ওয়াসিম বিজেপির সাবেক জেলা প্রেসিডেন্ট ছিলেন।

দিন কয়েক আগে স্থানীয় এক যুবককে গ্রে’প্তার করেছে পুলিশ। তার বি’রু’দ্ধে পুলওয়ামা হা’ম’লায় জইশ জ’ঙ্গিদের ম’দ’ত দেওয়ার অ’ভিযো’গ রয়েছে। সে সমস্ত ত’থ্য পা’চার করেছিল বলে খবর। অ’ভিযু’ক্ত বিলাল আহমেদ কুচেইকে গ্রে’প্তা’র করার ব’দ’লা নিতেই এই হা’মলা চালানো হয়েছে বলে স্থানীয় বাসিন্দাদের দাবি। এই ঘ’ট’নায় এলাকায় তী’ব্র আ’ত’ঙ্ক ছড়িয়েছে।

ad

পাঠকের মতামত