324879

পুকুরে ভাসছে ভাই-বোনের লা’শ, মা আ’টক

নিউজ ডেস্ক।। ঝিনাইদহ সদর উপজেলার বানিয়াকান্দর গ্রামের একটি পুকুর থেকে সাফিয়া খাতুন (৬) ও মাহিদ হোসেন (৫) নামে ভাই-বোনের লা’শ উ’দ্ধার করেছে থানা পুলিশ।

রবিবার দুপুরে তাদের লা’শ উ’দ্ধার করা হয়। তাদের পানিতে চুবিয়ে হ’ত্যা করা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছে পুলিশ।

পুলিশ নি’হত দুই সন্তানের মা মনিরা খাতুনকে আটক করেছে। সাফিয়া ও মাহিদ বানিয়াকান্দর গ্রামের কৃষক নজরুল ইসলাম ও মনিরা খাতুন দম্পতির সন্তান।

স্থানীয় ইউপি সদস্য সুজন জানান, রোববার সকালে সাফিয়া ও মাহিদকে নিয়ে গোসল করতে যায় তার মা মনির খাতুন (৪০)। বাড়ি ফিরে মনিরা প্রতিবেশি রাবেয়া খাতুন নামে এক নারীকে জানায়, তার দুই সন্তানকে সে পুকুরে রেখে এসেছে। মনিরার অসংলগ্ন কথাবার্তার পর রাবেয়া খাতুনসহ লোকজন পুকুরের কাদায় পুতে রাখা অবস্থায় দুই ভাই-বোনের মৃ’তদে’হ উ’দ্ধার করে।

গ্রামবাসীর অ’ভিযো’গ, মনিরা খাতুনের মা’নসিক সমস্যার পাশাপাশি ব’দরা’গি মহিলা হিসেবে মহল্লায় পরিচিত। দুই বছর আগে সে তার এক সন্তানকে বিক্রি করে দেয় বলে অ’ভিযো’গ করেন ইউপি সদস্য সুজন।

এ ব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত ঝিনাইদহ সদর থানার এসআই সাখওয়াত হোসেন জানান, পুকুর থেকে দুই শিশুর লা’শ উ’দ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারনা কর হচ্ছে তার মা দুই সন্তানকে পুকুরে ডু’বিয়ে হ’ত্যা করেছে। ত’দন্তের পর বিস্তারিত বলা যাবে।

এসআই সাখওয়াত জানান, জিজ্ঞাসাবাদের জন্য মা মনিরা খাতুনকে আ’ট’ক করা হয়েছে।

উল্লেখ্য, শনিবার ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাকোসপোতা গ্রামে ৫ বছরের শিশু ছেলে রাব্বি হাসান রিফাতকে গ’লাটি’পে শ্বাসরোধ করে হ’ত্যা’র পর মা রিফা খাতুন (২৬) গলায় রশি দিয়ে আ’ত্বহ’ত্যা করে। এ ঘটনার একদিন পর ঝিনাইদহ সদর উপজেলার বানিয়াকান্দর গ্রামে দুই শিশু সন্তানকে পানিতে চু’বি’য়ে হ’ত্যা’র ঘটনায় অ’পরা’ধ বিশেষজ্ঞদের ভাবিয়ে তুলেছে।

ad

পাঠকের মতামত